সংস্কার দ্রুত শেষ করে নির্বাচন দেয়ার আহ্বান জানালেন রিজভী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট | 2024-10-06 18:52:06

অন্তর্বর্তীকালীন সরকারকে প্রয়োজনীয় সংস্কার দ্রুত শেষ করে নির্বাচন দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পৃথিবীতে ছাত্র জনতার এ আন্দোলন স্বৈরাচারের বিরুদ্ধে মাইলফলক হিসাবে ইতিহাসে থাকবে। আন্দোলনে শেখ হাসিনার সরকার পেটুয়া বাহিনী দিয়ে ছাত্র জনতার উপর নির্বিচারে গুলি চালিয়েছে। এ আন্দোলনকে দমাতে এমন কোনো নিপীড়ন নেই শেখ হাসিনা করেনি। এতো রক্তের বিনিময়ে নতুন এই স্বাধীনতা আমাদের রক্ষা করতে হবে।

রোববার (৬ অক্টোবর) দুপুরে সিলেটের বিয়ানীবাজার উপজেলার বারইগ্রাম বাজারে লাউতা ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে পথসভায় বক্তব্যে এসব কথা বলেন।

রিজভী বলেন, বিগত ১৬ বছর ধরে ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকারের শত নির্যাতনের মুখেও বিএনপির নেতাকর্মীরা নীতি আদর্শ থেকে সরে যায়নি। আয়নাঘরে গুম করে রাখা, বিচার বহির্ভূত হত্যা ও গণ গ্রেফতারের মাধ্যমে বাংলাদেশকে পরাধীন করে রেখেছিলো তবুও থেমে থাকেনি বিএনপি। এতো নিপীড়নের মধ্যেও আন্দোলন চালিয়ে গেছে নেতাকর্মীরা। আমি বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।

এসময় তিনি নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীকে স্মরণ করে বলেন, ইলিয়াস আলীর মতো সিনিয়র নেতাকে গুম করেছে। তৃণমূল নেতাকর্মীরাও বাদ যাননি এই নির্যাতন থেকে। তিনি বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে ১০ শহীদের কথা স্মরণ করেন এবং বিয়ানীবাজারের প্রয়াত বিএনপি নেতা কমর উদ্দিনের বিএনপির প্রতি আত্নত্যাগের কথা তুলে ধরেন।

বিয়ানীবাজার উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এনাম উদ্দিন দিলালের সঞ্চালনায় ও লাউতা ইউনিয়ন বিএনপির সভাপতি জালাল উদ্দীন মেম্বারের সভাপতিত্বে পথসভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির বিপ্লবী সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু, সিলেট জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদক সিদ্দিকী আহমদ, কাতার বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলা উদ্দিন কালা মাষ্টার, জেলা বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক এনাম উদ্দিন, লাউতা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, উপজেলা বিএনপি নেতা জামাল আহমদ, আব্দুল মালিক, লাউতা ইউনিয়ন বিএনপির সিনিয়র নেতা হেলাল উদ্দিন, সিনিয়র সহ সভাপতি মজির উদ্দিন মড়াই, বিয়ানীবাজার উপজেলা জাসাসের আহ্বায়ক মুজিবুর রহমান, সদস্য সচিব আব্দুল হালিম অসংখ্য নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর