সিলেটে ৩৭ লক্ষাধিক টাকার ভারতীয় পণ্য জব্দ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-10-06 19:11:26

সিলেটে পৃথক স্থানে অভিযান চালিয়ে ভারতীয় বিভিন্ন চোরাইপণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (৬ অক্টোবর) জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অভিযানে সুরাইঘাট ও লোভাছড়া বিওপি সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৩৭ লক্ষাধিক টাকার ভারতীয় পণ্য জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো.আসাদুন্নবী, পিএসসি।

বিজিবি সূত্রে জানা যায়, রোববার (৬অক্টোবর) বিকেল ৩টার দিকে সিলেটের জৈন্তাপুরের সীমান্তের শূন্য লাইনের নিকটবর্তী মালীগ্রাম নামক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১৩ হাজার ৫০০ কেজি ভারতীয় চিনি জব্দ করা হয়। জব্দকৃত চিনির মূল্য ২০ লাখ ২৫ হাজার টাকা।

একইদিন ওই উপজেলার চতুল নামক স্থান থেকে অভিযান চালিয়ে ২১৬ কেজি ভারতীয় চা পাতা ও ১টি পিকআপ জব্দ করা হয়। যার মূল্য ১৫ লাখ ৮৬ হাজার ৪০০ টাকা। এছাড়াও কানাইঘাটের লোভাছড়া বিওপির একটি বিশেষ টহল দল সীমান্তের শূন্য লাইনের নিকটবর্তী মঙ্গলপুর নামক স্থান থেকে মালিকবিহীন অবস্থায় ৮৫০ কেজি ভারতীয় চিনি জব্দ করে। যার মূল্য ১লাখ ২৭ হাজার ৫০০ টাকা।

বিজিবি জানায়, জব্দকৃত মালামালের সর্বমোট সিজার মূল্য ৩৭ লাখ ৩৮ হাজার ৯০০ টাকা। জব্দকৃত মালামাল নিকটস্থ শুল্ক গুদামে জমা করা হবে।

এব্যাপারে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো.আসাদুন্নবী, পিএসসি বলেন, সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে নিমিত্তে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর