দুর্গাপূজায় গুজবের বিষয়ে সতর্ক থাকার আহ্বান র‍্যাব ডিজির

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2024-10-09 16:23:13

শারদীয় দুর্গাপূজায় গুজব একটি চ্যালেঞ্জ উল্লেখ করে র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমান বলেছেন, গুজবের মাধ্যমে দুষ্কৃতি চক্র আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে বিঘ্ন সৃষ্টি করে। তাই গুজবের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

বুধবার (৯ অক্টোবর) রাজধানী বনানী পূজামণ্ডপে র‍্যাব কর্তৃক গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, পূজা উপলক্ষে ছোটখাটো চ্যালেঞ্জ থাকে। এরমধ্যে গুজব একটি চ্যালেঞ্জ। গুজবের মাধ্যমে দুষ্কৃতি চক্র আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। র‍্যাবের সাইবার ইউনিট রয়েছে, তারা সার্বক্ষণিক সাইবার ওয়ার্ল্ড মনিটরিং করছে। গুজবের বিষয়ে র‍্যাবের কঠোর অবস্থান থাকবে। যাতে করে কোনো গুজব দুর্গাপূজার আয়োজনকে বিঘ্ন ঘটাতে না পারে। এ ব্যাপারে আমরা যথেষ্ট সচেতন রয়েছি।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গত ১ অক্টোবর থেকেই র‍্যাবের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হয়েছে। এবার পুলিশ, বিজিবি, আনসার ও কোস্ট গার্ড ছাড়াও বিশেষভাবে সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে। আমরা আশা করি নির্বিঘ্নে, সুন্দরভাবে কোনো ধরনের দুর্ঘটনা ছাড়াই পূজা উদযাপন সম্পন্ন করতে সক্ষম হবো।

র‍্যাবের ১৫টি ব্যাটালিয়ন ও র‍্যাব হেডকোয়ার্টারের কন্ট্রোল রুম থেকে দেশের বিভিন্ন পূজা মণ্ডপ মনিটরিং করা হচ্ছে। অন্যান্য বারের চেয়ে এবার অত্যন্ত সুন্দরভাবে পূজা উদযাপিত হবে।

পরিবর্তিত পরিস্থিতিতে নতুন সরকার দায়িত্ব নিয়েছে জানিয়ে র‍্যাব ডিজি শহিদুর রহমান বলেন, সরকারের জন্য যেমন চ্যালেঞ্জ, আমাদের জন্যও চ্যালেঞ্জ। র‍্যাব সেই চ্যালেঞ্জ মাথা পেতে নিচ্ছে। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয় দেশের ১৭ কোটি মানুষ আমাদের পাশে আছে। সম্মিলিত প্রচেষ্টায় একসঙ্গে কাজ করার ক্ষেত্রে কোনো অসাধুচক্র, দুষ্কৃতিকারী কোনোভাবে সুযোগ পাবে না।

এছাড়া র‌্যাব ডগ স্কোয়াড সার্বক্ষণিকভাবে পূজামণ্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রমে অংশ নেবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর