‘শেখ মুজিবকে জাতির পিতা হিসেবে চাপিয়ে দেয়া হয়েছিল’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2024-10-19 22:21:13

শেখ মুজিবকে জাতির পিতা নামে প্রতিষ্ঠা করতে জোর করে চাপিয়ে দেয়া হয়েছিল বলে মন্তব্য করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানে থেকে ৯ মাস পর বাংলাদেশে এসে নিজেকে জাতির পিতা দাবি করবে, তা আমরা কখনোই মেনে নেবো না।

শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৮ টায় কুমিল্লা নগরীর টাউনহল থেকে মশাল মিছিল শেষে নগরীর রাজগঞ্জ এলাকায় সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে মেজর জিয়াউর রহমানের অবদানকে অস্বীকার করা হয়েছে। যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, তাকে রাজাকার পর্যন্ত বলা হয়েছে। মুক্তিযুদ্ধে যাদের অবদান আছে তাদের যথাযথ হিস্যা আমরা দাবি করি। সেখানে সকল শহিদসহ তাজউদ্দীন আহমদকে হিস্যা দিতে হবে।

হাসনাত বলেন, ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগের নামে ধরে ধরে মামলা দিন। তাদের ঘর থেকে ধরে এনে পুলিশে সোপর্দ করুন। আওয়ামী লীগ যেভাবে মানবাধিকার হরণ করেছে, তাদের আর পুনর্বাসন করার সুযোগ নেই। আওয়ামী লীগের রাজনীতি করার নৈতিক অধিকার নেই। সন্ত্রাসী হিসাবে আইন করে তাদের নিষিদ্ধ করতে হবে। আপনারা যারা ছাত্রদল, শিবির, ডান বা বামদল আছেন। আমাদের সবার পরিচয় আমরা মাজলুম।

এসময় মশাল মিছিলে শিক্ষার্থীরা 'দিল্লী না ঢাকা, ঢাকা,  ঢাকা; আবু সাইদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ, লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে ভাই, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, শেখ হাসিনার ফাঁসি চাই' স্লোগান তুলে।

মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক হান্নান মাসুদ, কুমিল্লার সমন্বয়ক আবু মুহাম্মদ রায়হান, মোহাম্মদ সাকিব হোসাইন, রাসেদুল হাসান, রুবেল হোসাইন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর