আওয়ামী লীগ রাজনীতি করার অধিকার হারিয়েছে: খোকন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
  • |
  • Font increase
  • Font Decrease

রাজনীতি করার অধিকার হারিয়েছে/ছবি: সংগৃহীত

রাজনীতি করার অধিকার হারিয়েছে/ছবি: সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন বলেছেন, আওয়ামী লীগের শাসনামলে বাংলাদেশের মানুষ ৫০ বছর পিছিয়েছে। জনগণের ট্যাক্সের টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। তারা ভিক্ষুকের টাকা পর্যন্ত চুরি করেছে। যারা ভিক্ষুকের টাকা চুরি করে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই।

তিনি বলেন, বিএনপি জনগণের ভালবাসা ও কল্যানের রাজনীতি করে। আগামী দিনে জনগণের শাসক নয় সেবক হিসেবেই থাকতে চায় বিএনপি। জনগণ থেকে প্রত্যাখাত আওয়ামীলীগ নিষিদ্ধের আওয়াজ উঠেছে, তারা আগামী একশত বছরেও ঘুরে দাড়াতে পারবে না।

বিজ্ঞাপন

শনিবার (১৯ অক্টোবর) বিকালে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের নেকজানপুর কাজিরকান্দি ঈদগাহ মাঠে ইউনিয়ন বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোকবালী ইউনিয়ন বিএনপির আহবায়ক শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বি.জি রশিদ নওশের, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, আলোকবালী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক জয়নাল আবেদিন সরকার, সদস্য সচিব আব্দুল কাইয়ুম সরকার, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি ইলিয়াছ আলী ভূইয়া, সাবেক জিএস এস. এম শরীফ, বিএনপি নেতা ডাঃ নজরুল ইসলাম, আল আমিন, কমল মেম্বার প্রমুখ।

খায়রুল কবির খোকন বলেন, শেখ মজিবুর রহমান ১৯৭৫ সালে এক দলীয় শাসন বাকশাল কায়েম করে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ এবং আওয়ামী লীগের কবর রচনা করেছিলেন। জিয়াউর রহমান ক্ষমতায় এসে বহুদলীয় গণতন্ত্র এবং সব দলের স্বাধীনতা দিয়েছিলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের কাছে সাধারণ মানুষের মূল দাবি হলো; খুব দ্রুত নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। দেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীকে বেঁছে নিতে অধির আগ্রহে বসে আছে। দেশে বিগত সময়ে আওয়ামী লীগ যে পরিমাণ লুটপাট হয়েছে তা পৃথিবীর কোথাও এমন নজির নেই। বর্তমানে তত্ত্বাবধায়ক সরকারের কাছে জনগণের একটাই দাবি রোড ম্যাপ অনুযায়ী দ্রুত নির্বাচনের ব্যবস্থা করুন।