মাইজভাণ্ডার দরবার শরিফে লাখো ভক্তের ঢল

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 09:05:10

চট্টগ্রামের ফটিকছড়ির শফিউল বশর মাইজভাণ্ডারী খোশরোজ শরিফে ভক্তের ঢল নেমেছে। মাইজভাণ্ডারী তরিকার প্রধানতম প্রচারক শাহসুফী হযরত মাওলানা সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর ১০০তম পবিত্র খোশরোজ শরিফ (৭ ফাল্গুন) মঙ্গলবার ১৯ ফেব্রুয়ারি অনুষ্টিত হচ্ছে।

এ উপলক্ষে মাইজভাণ্ডার গাউছিয়া রহমান মঞ্জিল ও ফটিকছড়ি উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দিনব্যাপী খতমে কোরআন, খতমে গাউছিয়া, খতমে খাজেগান, জিকিরে সেমা চলছে। রাত ১২টায় সৈয়দ মুজিবুল বশর মাইজভাণ্ডারী আখেরী মোনাজাত করবেন।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুর রহমান বার্তা২৪.কমকে বলেন, ‘খোশরোজ শরিফে যোগদানকারী ভক্ত-জনতার নিরাপত্তা প্রদান, যানজট নিয়ন্ত্রণ, বিশাল এলাকায় আলোকসজ্জার ব্যবস্থা, খোশরোজ শরিফে আগত গাড়িগুলো সুশৃঙ্খলভাবে পার্কিং, শান্তি-শৃঙ্খলা, স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা, বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখা, বিভিন্ন পর্যায়ের দোকানগুলোর উপর নজরদারিসহ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।’

প্রসঙ্গত, ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবার শরিফের এক বুজুর্গ পরিবারে ১৩২৫ বঙ্গাব্দ ৭ ফাল্গুন তিনি জন্মগ্রহণ করেন। তার পিতা গাউসুল আজম সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারীর বাবা ভাণ্ডারী জীবদ্দশায় মাইজভাণ্ডারী তরিকার সাধক ও এই তরিকার প্রচারক ছিলেন। তার মাতা সৈয়দা জেবুন্নেছা বেগম।

গ্রাম্য মক্তবে প্রাথমিক শিক্ষা, চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে অধ্যয়ন করেন। পরে ভারতের আলিগড় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ১৯৩২ সনে। সেখানে শিক্ষা সমাপ্ত করে নিজ গ্রাম মাইজভাণ্ডার শরিফে প্রত্যাবর্তন করেন এবং শিষ্য রূপে তার পিতার কাছ থেকে আধ্যাত্মিক জ্ঞান সাধনায় আত্মনিয়োগ করেন। দেশ-বিদেশে উনার প্রায় এক কোটি ভক্ত রয়েছে। প্রতিবছর ৭ ফাল্গুন দিবসটি গুরুত্বের সাথে পালিত হয়ে থাকে।

এ সম্পর্কিত আরও খবর