আরও ৩ দিন বৃষ্টির সম্ভাবনা

ঢাকা, জাতীয়

শাদরুল আবেদীন, নিউজরুম, বার্তা২৪ | 2023-09-01 03:07:23

রাজধানীতে সোমবার (২৫ ফেব্রুয়ারি) ভোর থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সঙ্গে মৃদু ঠাণ্ডা বাতাসও। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা বৃষ্টি হয়েছে।

মেঘ-বৃষ্টির এই ঘনঘটা থেমে থেমে চলবে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) অবধি। মাঝে মধ্যে রোদের দেখাও মিলবে। সোমবার অপরাহ্ন নাগাদ কিছুটা রোদ মেঘ ভেদ করে উঁকি দিতে পারে। ঢাকায় এখন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস, আর সারাদিনের তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে।

আবহাওয়া পূর্বাভাস বলছে, আগামী ৭২ ঘণ্টা মৃদু থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা ৯০ শতাংশ। এলাকা ভেদে রাজধানীসহ বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে পারে ৫ মিলিমিটির থেকে ১০ মিলিমিটার পর্যন্ত। এ সময় দক্ষিণ বাতাসের গতিবেগ থাকবে গড়ে ৫ থেকে ৭ কিলোমিটার। কোনো কোনো এলাকায় তা বেড়ে ২৭ কিলোমিটার পর্যন্ত উঠতে পারে। পুরো তিনদিন বজ্রপাতের সম্ভানা রয়েছে।

সোমবার আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বার্তা২৪.কমকে জানান, রাজশাহী, খুলনা, বরিশালের দিকে বৃষ্টি বেশি হয়েছে। কক্সবাজারে সূর্য কিছুটা দেখা দিয়েছে। তবে সারাদেশেই মেঘাচ্ছন্ন থাকবে। আজকে (সোমবার) সারাদিন ঢাকাসহ বিভিন্ন স্থানে থেমে থেমে ঝড়ো বাতাসসহ হালকা বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, আগামী বৃহস্পতিবার পর্যন্ত সারা দেশে থেমে থেমে বৃষ্টি হতে পারে। আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে।  দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও-কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ কয়েকদিনে তাপমাত্রা কিছুটা কম থাকবে।

আরও পড়ুন

রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও-কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওায়া শুষ্ক থাকতে পারে।

এ সম্পর্কিত আরও খবর