শপথ নেওয়ায় সুলতান মনসুর বহিষ্কার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:47:30

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় গণফোরাম থেকে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মুন্টু।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, মোকাব্বির খান এমপি হিসেবে শপথ নেবেন না। তিনি সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন। 

এর আগে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু স্বাক্ষরিত একটি চিঠি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ৩০ ডিসেম্বর ১১তম জাতীয় সংসদ নির্বাচনের নামে জাতীয় কলংক অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যেও আপনি বিজয়ী হওয়ায় দল এবং ঐক্যফ্রন্ট আপনাকে আগেই অভিনন্দন জানিয়েছে। এই প্রহসনের নির্বাচনের ফলাফল জাতীয় ঐক্যফ্রন্ট সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক প্রত্যাখ্যান করেছে। যা আপনি অবহিত। এ ছাড়া এই নির্বাচনে সৌভাগ্যবান বিজয়ী ঐক্যফ্রন্টের ৮ জন নির্বাচিত সংসদ সদস্য শপথ না নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে, যা আপনি অবহিত রয়েছেন।

চিঠিতে আরও বলা হয়েছে, কিন্তু আপনি দলীয় এবং জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেছেন যাতে দেশের মানুষ চরম হতাশ এবং বিক্ষুদ্ধ। আমাদের দল গণফোরাম এবং জাতীয় ঐক্যফ্রন্ট মনে করে, গণতন্ত্র পুন:উদ্ধার ও ভোটের অধিকার আদায়ের সংগ্রামকে পদদলিত করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে আপনি নৈতিকতাবিরোধী, জনবিরোধী এবং সংসদীয় রীতি বিরোধী কাজ করেছেন।

অতএব আপনার বিরুদ্ধে দলের নীতিবিরোধী, আদর্শবিরোধী, জনবিরোধী কার্যকলাপের অভিযোগে আপনার গণফোরামের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হলো এবং গণফোরাম থেকে বহিস্কার করা হলো। একইসাথে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকে অব্যহতি দেওয়া হলো।

সুলতার মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে জয়ী হয়েছেন। শপথ নেওয়ার পর তিনি দাবি করেছেন, শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেই তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

সুলতান মনসুরের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে গণফোরামের সাধারণ সম্পাদক নেতা বলেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যরা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি তাকে বহিষ্কার করার। তিনি বলেন, কারো মনের কথা তো বুঝা যায় না। আমরা উনাকে ঠিক চিনে উঠতে পারিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, দলটির প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর