নেতাকর্মীদের আত্মসমালোচনার নির্দেশ মেয়র নাছিরের

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-26 07:48:05

দলকে সুসংগঠিত করার লক্ষ্যে নিজ দলের নেতা-কর্মীদের আত্ম-সমালোচনার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, ‘দলের বিবেচনায় প্রার্থী হয়ে মেয়র হয়েছি। কিন্তু আমাকে সম্মান করেন না, এমন অসংখ্য ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের নেতা-কর্মী রয়েছেন। এটা নিষ্ঠুর বাস্তবতা। দল হিসেবে আমাদের এটি করা উচিত কিনা?’

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক স্টিয়ারিং কমিটির সদস্য গিয়াস উদ্দিন হিরুর শোকসভায় তিনি এ কথা বলেন।

শোকসভায় প্রয়াত গিয়াস উদ্দিন হিরুর বড় মেয়ে তাব্বাসুম লতিফা সিদ্দিকী কান্নাজড়িত কণ্ঠে জানান, তার বাবা জীবদ্দশায় দলের জন্য সর্বোচ্চ করে গিয়েছেন। মৃত্যুর পরে সবাই তাকে মূল্যায়ন করছেন। কিন্তু জীবদ্দশায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন চেয়েও পাননি।

এ প্রসঙ্গে টেনে মেয়র বলেন, ‘দল হিসেবে দেশ পরিচালনায় রয়েছি। কিন্তু আমরা কি নিজেদের মধ্যে ঐক্য ধরে রাখতে পেরেছি? ফেসবুকে নেতা-কর্মীদের নামে মিথ্যা, অপমানজনক, ভিত্তিহীন তথ্য পরিবেশন করছি। অথচ বিএনপির লুটপাট, দুর্নীতি, অপশাসন, জামায়াত-শিবির এবং যুদ্ধাপরাধের বিচার নিয়ে তেমন সরব না। দলের নির্বাহী কমিটির বৈঠকে পরনিন্দা করছি।’

একই সাথে মেয়র সম্প্রতি দাবি উঠা মহানগর ছাত্রলীগের কমিটি নিয়ে কথা বলেন। তিনি বলেন, এটি দ্রুত বাস্তবায়ন করা হবে। সকলের সম্মলিতভাবে ত্যাগীদের মূল্যায়ন করা হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দিন শোকসভার সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের নেতা হাছান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, হেলাল আকবর, এম আর আজিম, ওহিদ সিরাজ স্বপন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর