ভাতা পাবেন হাওর এলাকার সরকারি চাকরিজীবীরা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:36:24

হাওর, দ্বীপ বা চর এলাকার ১৬টি উপজেলার সরকারি চাকরিজীবীদের মাসিক ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গ্রেড ভেদে মাসিক সর্বোচ্চ পাঁচ হাজার এবং সর্বনিম্ন এক হাজার ৬৫০ টাকা ভাতা দেওয়া হবে। ২০১৫ সালের জাতীয় বেতন কাঠামো অনুযায়ী এসব ভাতা নির্ধারণ করে রোববার (১২ মে) প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

প্রজ্ঞাপনটি এর আগের রোববার স্বাক্ষরিত হয়েছে। এতে বলা হয়েছে, ওই দিন থেকেই এসব ভাতা কার্যকর হবে।

কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম, চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজিবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী, ভোলার মনপুরা, সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার, হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা অফিসে অর্থ বিভাগের কাছে প্রজ্ঞাপনটি পাঠানো হয়েছে।

অর্থ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, গ্রেড-সাত ও তার ওপরের গ্রেডের কর্মকর্তারা চর এলাকায় সর্বোচ্চ পাঁচ হাজার টাকা ভাতা পাবেন। গ্রেড-আট এর কর্মকর্তারা পাবেন চার হাজার ৬০০ টাকা। গ্রেড-নয় এর কর্মকর্তারা মাসিক চার হাজার ৪০০ টাকা ভাতা পাবেন। একইভাবে ১০ গ্রেডে তিন হাজার ২০০, ১১ গ্রেডে আড়াই হাজার, ১২ গ্রেডে দুই হাজার ২৬০, ১৩ গ্রেডে দুই হাজার ২০০, ১৪ গ্রেডে দুই হাজার ৪০, ১৫ গ্রেডে এক হাজার ৯৪০, ১৬ গ্রেডে এক হাজার ৮৬০, ১৭ গ্রেডে এক হাজার ৮০০, ১৮ গ্রেডে এক হাজার ৭৬০, ১৯ গ্রেডে এক হাজার ৭০০ এবং ২০ গ্রেডের কমীরা এক হাজার ৬৫০ টাকা করে মাসিক ভাতা পাবেন।

এ সম্পর্কিত আরও খবর