অস্বাস্থ্যকর পরিবেশ, ঘরোয়া রেস্টুরেন্টসহ ১৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:35:31

অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে রাজধানীর ফকিরাপুলের আল ইমাম রেস্টুরেন্ট, এশিয়া গার্ডেন, গাউসিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট এবং আরামবাগের ঘরোয়া রেস্টুরেন্টসহ ১৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ মে) রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ঢাকাসহ সারাদেশে ১৩ প্রতিষ্ঠানকে ২ লাখ ১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ফকিরাপুলের আল ইমাম রেস্টুরেন্টকে ৩০ হাজার, এশিয়া গার্ডেন রেস্টুরেন্টকে ৫০ হাজার, গাউসিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার, আব্দুল কুদ্দুস ভূইয়া স্টোরকে ২০ হাজার এবং আরামবাগের ঘরোয়া রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মানহীন পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে সিলেটের সুবিদবাজার এলাকার মিতালী রেস্তোরাকে ১০ হাজার, মধুফুলকে ২ হাজার, মোহনা সুপার স্টোরকে ২ হাজার ও ডেইলি সপকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পচা খেজুর বিক্রি করার অপরাধে রাজশাহীর সাহেব বাজার এলাকায় রিপনের খেজুরের দোকানকে ১ হাজার ৫০০ টাকা ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণের দায়ে মেসার্স সেলিম হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

দইয়ের পাত্রে ওজন ও মূল্য উল্লেখ না থাকায় বগুড়ার সোনাতলা এলাকার মেসার্স সবুজ এন্ড মামুন দধি ভান্ডারকে ২ হাজার ও সিএম লাইসেন্স না থাকায় মেসার্স অদিতি দধি ভান্ডারকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর