ঈদে ২০ দফা দাবি বাস্তবায়ন চায় যাত্রী কল্যাণ সমিতি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 20:12:25

ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে ২০ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ  সমিতি। সোমবার (২০ মে ) সকালে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

বিবৃতিতে জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক থেকে ফিটনেসবিহিন যানবাহন, নসিমন-করিমন, ইজিবাইক, অটোরিকশা, ব্যাটারি ও প্যাডেলচালিত রিকশা পাশাপাশি মোটরসাইকেল চলাচল বন্ধ করার দাবি জানিয়েছে সংস্থাটি।

সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, এবারের ঈদে লম্বা ছুটি পরিকল্পিতভাবে কাজে লাগিয়ে রেশনিং পদ্ধতিতে ঈদযাত্রা নিশ্চিত করা গেলে ভোগান্তি ও দুর্ঘটনামুক্ত নিরাপদ ও নির্বিঘ্ন যাত্রা নিশ্চিত সম্ভব। এজন্য ২০ দফা প্রস্তাবনা অনুসরণের দাবি জানান তিনি।

এছাড়া গার্মেন্টস ও অন্যান্য শিল্প কলকারখানায় রেশনিং পদ্ধতিতে ছুটির ব্যবস্থা, টোল প্লাজার সবকটি বুথ চালু ও দ্রুত গাড়ি পাসিংয়ের ব্যবস্থা, মহাসড়কের পাশে অস্থায়ী হাটবাজার উচ্ছেদ, ঈদের আগে ও পরে সড়কে যানবাহন থামিয়ে চাঁদাবাজী বন্ধ, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের ফুটপাত, জেব্রাক্রসিং, পদচারী সেতু, আন্ডারপাস, ওভারপাস দখলমুক্ত করে যাত্রী সাধারণের যাতায়াতের ব্যাবস্থাসহ ২০টি প্রস্তাবনা বাস্তবায়নের দাবি জানিয়েছে সংস্থাটি।

 

এ সম্পর্কিত আরও খবর