‘রিকশাসহ সকল অবৈধ যান বন্ধ হবে’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 18:49:37

আবারও রিকশাসহ সকল অবৈধ যানবাহন বন্ধের ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে সংশ্লিষ্ট সংস্থা। অনতিবিলম্বে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ গঠিত ঢাকা শহরের অবৈধ যানবাহন বন্ধ ও ফুটপাতে অবৈধ পার্কিং বন্ধের লক্ষ্যে গঠিত কমিটির তৃতীয় সভা শেষে তিনি এ কথা জানান।

মেয়র বলেন, ‘রিকশাসহ সকল অবৈধ যানবাহন অনতিবিলম্বে বন্ধ করার জন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ ও উভয় সিটি করপোরেশন অনতিবিলম্বে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।’

তিনি বলেন, ‘গুলিস্তান, নিউমার্কেট, মতিঝিল এলাকায় আমরা এর আগে হকার উচ্ছেদ করেছি। তাদেরকে বলা হয়েছিল অফিস ছুটির পরে ৫টার পরে বসতে পারবে। কিন্তু তারা সেই নির্দেশ অমান্য করে অফিস সময়ে ফুটপাতে বসছে। তাই আজকের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গুলিস্তান, নিউমার্কেট ও মতিঝিল এলাকায় স্থায়ীভাবে অফিস সময়ে যাতে হকার বসতে না পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে ডিএনসিসি। এছাড়া ডিএসসিসির অন্য এলাকায় স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা নিয়ে অভিযান চালানো হবে। পথচারীরা যে কোন এলাকায় নির্বিঘ্নে চলাচল করতে পারে, তার ব্যবস্থা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি সহায়তায় ডিএমপি, ডিএনসিসি একযোগে কাজ করবে।’

মেয়র বলেন, ‘তাছাড়া যে সমস্ত ফুটপাতে বিল্ডিং কোড ভঙ্গ করে র‌্যাম্প, স্থাপনা চলে এসেছে, সেগুলো উচ্ছেদ করতে অনতিবিলম্বে রাজউক মাঠে নামবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক বিভাগ) মফিজ উদ্দিন আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর