প্লট বরাদ্দে দুর্নীতি, আরডিএ’র হিসাবরক্ষক গ্রেফতার

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-25 04:22:00

বাণিজ্যিক প্লট বরাদ্দের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) হিসাবরক্ষক রুস্তম আলীকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে মহানগরীর আরডিএ ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করেন দুদক কর্মকর্তারা।

দুর্নীতি দমন কমিশনের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপ-পরিচালক মো. আল-আমিন, নাজমুল হোসাইন ও আদালত পরিদর্শক আমির হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

দুদক সূত্র জানায়, গত ২ অক্টোবর আরডিএ’র সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনকে আসামি করে একটি মামলা করে দুদক। মামলায় আরডিএ’র চেয়ারম্যান ও হিসাবরক্ষক ছাড়াও আরও দুইজন কর্মকর্তা এবং ছয়জন প্লট গ্রহীতাকে আসামি করা হয়।

তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয় তা হলো- পত্রিকায় বিজ্ঞাপন না দিয়ে ২০০৫ সালে আরডিএ’র চন্দ্রিমা আবাসিক এলাকার ২৩ কাঠার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দ করেন। যাতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেন আরডিএ’র তৎকালীন চেয়ারম্যানসহ অন্য কর্মকর্তারা। অভিযোগ ওঠার পর থেকে দুদক দীর্ঘ অনুসন্ধান শেষে মামলাটি দায়ের করে।

উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, মামলা দায়েরের পর থেকেই আসামিরা পলাতক ছিলেন। তবে আজ (সোমবার) হিসাবরক্ষক গোপনে অফিসে এসেছেন এমন খবরে আরডিএ ভবনের সামনে অবস্থান নেয় দুদক কর্মকর্তারা। বিকেলে অফিস শেষ করে বের হলে তাকে ভবনের সামনে থেকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, গ্রেফতার রুস্তম আলীকে নগরীর রাজপাড়া থানা হাজতে রাখা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। মামলার অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর