সম্মেলন ঘিরে সিলেট আওয়ামী লীগে উৎসবের আমেজ

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা টোয়েন্টিফোর.কম সিলেট | 2023-08-27 11:50:15

প্রায় ১৪ বছর পর আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। দীর্ঘদিন পর সম্মেলন ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ তৈরি হয়েছে। সম্মেলন উপলক্ষে জেলার বিভিন্ন উপজেলায় ব্যানার-ফেস্টুন-পোস্টারে ছেয়ে গেছে। সিলেট নগরের গুরুত্বপূর্ণ স্থানে নির্মাণ করা হয়েছে অর্ধশতাধিক তোরণ।

জানা গেছে, সিলেট আওয়ামী লীগের সবশেষ সম্মেলন হয় ২০০৫ সালে। সেই কমিটি ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে। এরপর ২০১১ সালের নভেম্বরে সম্মেলন ছাড়াই গঠিত হয় জেলা ও মহানগর কমিটি। জেলা ও মহানগর আওয়ামী লীগের ওই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৪ সালের নভেম্বরে। মেয়াদোত্তীর্ণ সেই কমিটি দিয়েই গত ৫ বছর চলছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। সম্প্রতি কেন্দ্রের নির্দেশে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন জন্য আগামী ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়। সিলেট নগরের আলিয়া মাদরাসা মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

নেতাকর্মীদের আশা সম্মেলনে মাধ্যমে ঘুরে দাঁড়াবে সিলেট আওয়ামী লীগ। গতিশীল হবে দলীয় কার্যক্রম। কমিটিতে স্থান পাবেন ত্যাগী ও যোগ্য নেতারা।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, সম্মেলনের জন্য পুরোদমে প্রস্তুতি চলছে। জেলা সম্মেলনের আগেই উপজেলা গুলোতে কমিটি দেওয়া হয়েছে। আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বেড়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, অনেক দিন পর সম্মেলনকে কেন্দ্র করে কর্মী সমর্থকদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আমরা ইতোমধ্যে নগরের ২৭ টি ওয়ার্ড কমিটি গঠন করেছি। তিনি বলেন, আমি সভাপতি প্রার্থী। তবে সবকিছু নির্ভর করে নেত্রীর ওপর। তিনি যে সিদ্ধান্ত দিবেন তা মেনে চলবো।

এ সম্পর্কিত আরও খবর