রংপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে সর্বস্তরের শ্রদ্ধা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-21 19:53:21

যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা ভালোবাসায় রংপুরে পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। তাদের স্মরণে অর্ধনমিত রাখা হয়েছে জাতীয় পতাকা। উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

শনিবার (১৪ ডিসেম্বর) প্রথম প্রহরে কালেক্টরেট সুরভি উদ্যানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিভাগীয় ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও বিভিন্ন সংগঠন শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানায়।

এরআগে সকাল ৮টা থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে শ্রদ্ধার মিছিল আসতে থাকে কালেক্টরেট সুরভি উদ্যানে। সকাল ৯টায় রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর একে একে বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের প্রতিনিধিরা পুষ্পাঞ্জলি অর্পণ করে।

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ৮টায় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, দফতর সম্পাদক আমিন উদ্দিন, জেলা মহিলা লীগের সভাপতি মরতুজা মনসুর, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রনিসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রদীপ প্রজ্বলন কর্মসূচি রয়েছে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এ সম্পর্কিত আরও খবর