'শেখ হাসিনা না থাকলে তাসের ঘরের মতো আ’লীগ ভাঙবে'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 10:39:33

এ দেশকে ধরে রাখার জন্য শেখ হাসিনা অপরিহার্য। আওয়ামী লীগ একজনের ওপর টিকে আছে। যদি কোনো কারণে দল থেকে শেখ হাসিনাকে সরে যেতে হয়, তাহলে তাসের ঘরের মতো আওয়ামী লীগ ভেঙে পড়বে বলে মন্তব্য করেছেন একুশের গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী।

রোববার (১৫ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাঙালির বিজয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ।

এই অনুষ্ঠানে আবদুল গাফফার চৌধুরীকে সম্প্রীতি বাংলাদেশের আজীবন সদস্য করা হয়।

রাজাকারদের তালিকা প্রকাশের প্রসঙ্গে গাফফার চৌধুরী বলেন, রাজাকারদের তালিকা তৈরি হচ্ছে। সেখানে দেখা যাবে রাজাকাররাই সেই তালিকা তৈরি করছে। আরো দেখা যাবে মুক্তিযোদ্ধারা রাজাকার আর রাজাকাররা মুক্তিযোদ্ধা হয়ে গেছে।

তিনি বলেন, সংগ্রাম পত্রিকা কাদের মোল্লাকে ‘শহীদ' আখ্যা দিয়েছে। তারা এর আগেও এরকম কাজ অনেক করেছে। এসব পত্রিকা কঠোরভাবে দমন করা না গেলে আমাদের তরুণ প্রজন্ম বিভ্রান্ত হবে। তারা কিসের শহীদ?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকশাল গঠন প্রসঙ্গে তিনি বলেন, বাকশাল মাত্র তিন মাস স্থায়িত্ব ছিল। এই অল্প সময়ের কারণে বাকশাল খারাপ কি ভালো সেটা যাচাই করার সুযোগ হয়নি। আমার ধারণা বাকশাল থাকলে দেশে এত দুর্নীতি হতো না। বাকশাল থাকলে হয়তো দেশ এতো চাকচিক্য হতো না।

সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব মামুন আল মাহতাবের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

এ সম্পর্কিত আরও খবর