আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ৩৪ প্রতিষ্ঠান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:35:11

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হয়েছে। সরকারি ও বেসরকারিভাবে উন্নয়নে স্বাক্ষর রাখায় এ বছর সেরা ৩৪ প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

রোববার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

অনুষ্ঠানে সেরা ৩৪ প্রতিষ্ঠানকে অভিনন্দন জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই আয়োজকদের। স্যাটেলাইট, সাবমেরিন থেকে শুরু করে জলে-স্থলে-অন্তরীক্ষে সর্বত্র পৌঁছে গেছে বাংলাদেশের উন্নয়নের ছোঁয়া।

সেরা ৩৪ প্রতিষ্ঠানকে অভিনন্দন জানান পরিকল্পনামন্ত্রী

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিএমএবি'র সভাপতি আবুল কালাম মজুমদার, আইসিএমএবি'র কর্পোরেট অ্যাওয়ার্ড এন্ড ব্র্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলী নেওয়াজ ও আইসিএমএবি'র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আব্দুর রহমান খান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ জাফর উদ্দিন, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান মোস্তাক আহমেদ।

এ বছর ১২টি ক্যাটাগরিতে ৩৪টি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের কর্মকাণ্ড বিচার-বিশ্লেষণ করে এ বছর পুরস্কার দেয়া হয়েছে।

১২টি ক্যাটাগরিতে ৩৪টি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে এ বছর

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ বহুজাতিক কোম্পানি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে, দ্বিতীয় পুরস্কার জিতেছে বার্জার পেইন্টস বাংলাদেশ এবং তৃতীয় পুরস্কার জিতেছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড।

২০০৭ সাল থেকে আইসিএমএবি এই পুরস্কার প্রদান করে আসছে। ক্যাটাগরিগুলোর মধ্যে রয়েছে সরকারি বাণিজ্যিক ব্যাংক, ইসলামী ও সাধারণ কার্যক্রম এর আওতাভুক্ত বেসরকারি বাণিজ্যিক ব্যাংক, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, সাধারণ বিমা কোম্পানি, ওষুধ, বিদ্যুৎ, বহুজাতিক কোম্পানি, সিমেন্ট খাত, বস্ত্র খাত ও বিশেষ ক্যাটাগরি।

এ সম্পর্কিত আরও খবর