সূর্যের দেখা মিলবে রোববার, কমতে পারে শীত

বিবিধ, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 13:30:26

গ্রাম বাংলায় একটি প্রবাদ আছে ‘মাঘের শীত লাগে বাঘের গায়েও’ প্রচলিত প্রবাদ ভেঙে এবার পৌষের শুরুতেই হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে সারাদেশে।

সারা দিনেও দেখা মিলছে না সূর্যের। ঘন কুয়াশার কারণে দিনের বেলাতেও যানবাহন চলাচল করেছে হেডলাইট জ্বালিয়ে। ঘন কুয়াশা ও ঠাণ্ডার প্রকোপ বেশি হওয়ায় জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

গত চার দিন ধরে চলছে এই অবস্থা। রাজধানী ঢাকাসহ সারা দেশে আজও শীতের তীব্রতা অনুভূত হচ্ছে।

শনিবার (২১ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তবে স্বস্তির খবর জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটির উপ-পরিচালক কাওছার পারভিন বার্তা২৪.কমকে বলেন, রোববার (২২ ডিসেম্বর) সকাল থেকে বাড়তে পারে তাপমাত্রা। আর দুপুর থেকে সারা দেশের আকাশে দেখা মিলতে পারে সূর্যের। শীতও কমতে পারে।

তিনি বলেন, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যে ঘন কুয়াশা দেখা যাচ্ছে। তা রোববার সকাল থেকে কেটে যাবে। দুপুরের পর থেকে তাপমাত্রা স্বাভাবিক হতে পারে।

এদিকে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার (রবিবার সকাল ৯টা) পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সম্পর্কিত আরও খবর