‘আইন মান্য করার জন্য, প্রয়োগের জন্য নয়’

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার | 2023-08-31 02:08:57

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আইন তৈরি করা হয় আইন মান্য করার জন্য, আইন প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, কোন পুলিশের পক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব না, কখনো না।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ শিরোনামে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুকক চেয়ারম্যান।

তিনি বলেন, আমরা আইনগুলো জানি কিন্তু মানি না, এটা একটা সমস্যা। আইন তৈরি করা হয় আইন মান্য করার জন্য, আইন প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, কোন পুলিশের পক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব না, কখনো না।

মতবিনিময় সভায় দুদকের উপস্থাপনায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অনিয়ম, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের অনিয়ম, বন বিভাগের কর্মকর্তাদের অনিয়ম, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অনিয়ম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অনিয়ম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অনিয়ম, আইন-শৃঙ্খলা বাহিনীর অনিয়ম, কাস্টমস বিভাগের অনিয়ম, চা বাগান ব্যবস্থাপনায় অনিয়ম, গণপূর্ত অধিদপ্তরের অনিয়ম, সড়ক ও জনপদে অনিয়ম ও পল্লী বিদ্যুৎ বিভাগের অনিয়ম তুলে ধরা হয়।

মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, জেলা পুলিশ সুপার ফারুক আহমদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর