ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-25 23:43:31

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৬ জানুয়ারি) দুপুর ২ টায় সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে তারা এ বিক্ষোভ করেন। শিক্ষার্থীদের বিক্ষোভে অংশ নেন ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী।

এছাড়া সাংস্কৃতিক সংগঠন মোহনা, থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, রোভার স্কাউটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরাও মিছিলে অংশ নেন।

আরও পড়ুন: ধর্ষকের সর্বোচ্চ শাস্তি চেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ

মিছিল শেষে কলেজের প্রধান ফটকের সামনে সমাবেশ করেন তারা। এ সময় শিক্ষার্থীরা কিছু সময় কলেজের সামনে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখেন। পরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমেদের অনুরোধ অবরোধ তুলেন শিক্ষার্থীরা৷

এদিকে আগামী মঙ্গলবার (৭ জানুয়ারি) এমসি কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ধর্ষণবিরোধী মানববন্ধন কর্মসূচি করার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রোববার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাচ্ছিলেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

আরও পড়ুন: ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ, অবরোধ

পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। বর্তমানে ওই ছাত্রী ট্রমায় ভুগছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন। ধর্ষণের ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর