ইয়ং চেঞ্জমেকারদের পাশে ব্র্যাক-অশোকা

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 02:31:47

প্রয়াত স্যার ফজলে হাসান আবেদ এর স্মরণে ইয়ংচেঞ্জ মেকারদের নিয়ে কাজ করতে যাচ্ছে যুক্তরাজ্য ভিত্তিক সামাজিক সংগঠন অশোকা। বাংলাদেশে তাদেরকে সব ধরনের সাহায্য সহযোগিতা করবে ব্র্যাক।

শনিবার (২৫ জানুয়ারি) মহাখালীর ব্র্যাক সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয় ব্র্যাক ও অশোকার পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, 'প্রত্যেক ব্যক্তিকে চেঞ্জমেকারে পরিবর্তন করার প্রতিশ্রুতি নিয়েই এই উদ্যোগ। এর মাধ্যমে আমরা স্যার ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানাই, তাঁর লক্ষ্য ছিল সবার জন্য একটি নতুন বিশ্ব তৈরি করা এবং বিশ্বজুড়ে চেঞ্জমেকার গড়ে তোলা।

ইয়ং চেঞ্জমেকারের গ্লোবাল এক্সিকিউটিভ ডিরেক্টর যশবীর সিং বলেন, আমরা ইতিহাসের একটি বিশেষ মুহূর্তে বাস করছি। পরিবর্তন-এ বিশ্বের নিয়ামক। অশোকা বিশ্বাস করে এমন বিশ্ব বেড়ে ওঠার জন্য, যেখানে প্রত্যেক তরুণেরই চেঞ্জমেকার হিসেবে গড়ে ওঠা প্রয়োজন। একজন চেঞ্জমেকার সবার ভালোর স্বার্থে সমস্যা সমাধানে এগিয়ে আসবে। তরুণরা যেন জীবনের শুরু থেকেই পরিবর্তন সূচনা করতে পারে তাই বাংলাদেশের ভবিষ্যতের জন্য এমন একটি ইকোসিস্টেম গড়ে তোলা অত্যন্ত জরুরি।

মূলত বাংলাদেশের ১৫ জন তরুণদের নিয়ে এই আয়োজন করতে যাচ্ছে। এই তরুণরা বৈশ্বিক একটি প্ল্যাটফর্মে পরিচিতি হবে। যেখানে তাদের কো-লিডারশীপ বিষয়ক বুটক্যাম্প, মিডিয়া পার্টনারশিপ, পাবলিক স্পিকিং প্ল্যাটফর্ম, এক্সপোজার ভিজিট এবং কৌশলগত মৈত্রীসহ নানা বিষয় জানার এবং অংশগ্রহণের সুযোগ পাবে। এর মাধ্যমে তাদের যুব সংস্কৃতির জন্য ভবিষ্যৎ নেতৃত্ব হিসেবে গড়ে তোলা হবে।

'এভরিওয়ান আ চেঞ্জমেকার' এই স্লোগান নিয়ে বিশ্বে কাজ করছে অশোকা। অশোকার ৯০টি দেশের মধ্যে ৫ম দেশ হিসেবে বাংলাদেশের হয়ে এই উদ্যোগ গ্রহণ করেছে ব্র্যাক।

সংবাদ সম্মেলনে ব্র্যাকের অন্যান্য কর্মকর্তাসহ তরুণ ১৫ জন চেঞ্জমেকার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর