চলমান কাজ নতুন মেয়রকে সমাপ্ত করার আহ্বান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:47:22

নিজের চলমান কাজগুলো চালিয়ে যাওয়ার জন্য নতুন মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেছেন, আমাদের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তারা শুরু করে এই সমস্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন। তাদের প্রতি আমার অনুরোধ রইলো তারা এই সুন্দর কাজগুলো মেইন্টেন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর জোড়পুকুর খেলার মাঠ উদ্বোধন এবং মেয়র সাঈদ খোকন একাদশ ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী একাদশের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচ এর উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় জলসবুজে ঢাকা প্রকল্পের আওতায় বেশ কিছু খেলার মাঠ ও পার্ক উদ্বোধন করে জনগণের জন্য খুলে দিয়েছি। যখন আমরা দায়িত্বভার গ্রহণ করেছিলাম তখন আমাদের এই প্রিয় শহরের অনেকগুলো পার্ক ও খেলার মাঠ বেদখল ছিল। সন্ধ্যা নেমে আসলে অসামাজিক কার্যকলাপ শুরু হয়ে যেতো। বিভিন্ন মাঠে ট্রাক স্ট্যান্ড ছিল। খেলাধুলার অনুপযোগী ছিল। যার কারণে আমাদের ছেলে মেয়ে ও মুরুব্বিদের একটু হাঁটার সুযোগও ছিল না। এই পরিস্থিতিতে আমরা এই মাঠ ও পার্কগুলোকে উদ্ধার করে আন্তর্জাতিকমানের করার সিদ্ধান্ত নিই।

মেয়র আরও বলেন, আমাদের ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে আধুনিক করার জন্য কাজ শুরু করি। আমরা শতাধিক স্থপতিদের নিয়ে মাঠগুলো সাজিয়েছি। এই কাজগুলো করতে অনেক চ্যালেঞ্জ ছিল। আমরা আমাদের নাগরিক ও বিভিন্ন প্রতিনিধিদেরকে সম্পৃক্ত করে কাজগুলো করেছি। সবাই মিলে যদি কাজগুলো না করা হতো তাহলে সম্ভব হতো না।

মেয়র আরও বলেন, পার্কগুলোর মাধ্যমে আমরা আমাদের নাগরিক জীবনকে একটা স্বাচ্ছন্দময়ী জীবনে নিয়ে যেতে চাই। এর মাধ্যমে পরিবর্তন ঘটবে বলে আশা করি।

তিনি আরও বলেন, জোড়পুকুর মাঠে ছোট্ট একটা কর্নার থাকবে। সেখানে শিশুদের খেলার জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। কপি শপ থাকবে। পরিবর্তনের সূচনা ইতোমধ্যে হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছেন। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তারা শুরু করে এই সমস্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন। এটাকে মেইন্টেন করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আশা করি তারা সেটাও করবেন। এখানে ব্যবহারটা কীভাবে হবে তার একটা পলিসি থাকা দরকার। অনেক অর্থব্যয় ও শ্রম দিয়ে এই কাজগুলো করা হয়েছে। সুতরাং যারা আগামীকে এই করপোরেশনের নেতৃত্বে আসবেন তাদের প্রতি আমার বিনীত অনুরোধ রইলো তারা এই সুন্দর কাজগুলো মেইন্টেন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন। আমরা যতটুকু করেছি তারা সেখান থেকে আরও বেশি ভালো করবেন এটাই আশা করি।

এসময় তিনি স্থানীয় বাসিন্দাদের প্রতি অনুরোধ করে বলেন, এই সম্পত্তি আপনাদের, এর রক্ষণাবেক্ষণ আপনারাই করবেন।

মশার কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে কিউল্যাক্স মশার কিছু উপদ্রব রয়েছে। যখন শীতটা যায় যায় তখন এই ঘটনা ঘটে। এটাকে নিয়ন্ত্রণ করার জন্য আমাদের কাজ চলমান রয়েছে।

অনুষ্ঠানে ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, ‘সকলের সহযোগিতা নিয়ে এই সুন্দর মাঠটির পরিবেশ ধরে রাখতে চাই। আমরা মেয়র ও সিটি করপোরেশনকে ধন্যবাদ জানাই। শুধু খিলগাঁওতে নয় ঢাকা শহরে আরও এমন অনেক মাঠ গড়ে উঠেছে। আমি আশা করবো এই মাঠগুলো সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান, স্থপতি রফিক আজম, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর