‘পাপিয়াদের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:54:45

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, নারীর ক্ষমতায়ন চাই কিন্তু কোনো পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম যেন না হয়। পাপিয়ার মত দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে।

রোববার (৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ৭ম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আজ নারী দিবস এটি একটি বড় দিন আমাদের জন্য। শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে নারীর ক্ষমতায়ন হয়েছে তা জলে, স্থলে অন্তরীক্ষে নাই। শেখ হাসিনা আছেন বলেই নারীদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়েছেন। মনে প্রাণে নারীর ক্ষমতায়ন চাই কিন্তু পাপিয়ার মত দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়নের অর্থ অর্থহীন হয়ে যাবে।

নাসিম আরও বলেন, নারী ক্ষমতায়নের যুগেও যখন শুনি নারী নির্যাতন হয়েছে তখন কষ্ট লাগে, দুঃখ লাগে। শেখ হাসিনা, বঙ্গবন্ধুর বাংলাদেশে কেন একজন নারী নির্যাতিত হবে। আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে বলছি দ্রুত বিচার করতে হবে। এই পাশবিক নির্যাতন যারা করে তাদের আইনের মাধ্যমে সংক্ষিপ্ত সময়ে বিচারকার্য করেন প্রয়োজনে ফাঁসি দেন।

দেশে সকল ক্ষেত্রেই নারীর অংশগ্রহণ ও ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার নারী, আমি চাই একজন রাষ্ট্রপতিও নারী হোক এই অপেক্ষায় আছি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম, চিত্রনায়িকা মৌসুমী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর