ব্যাংকে বিএনপির জমা আছে ৫ কোটি ২৬ হাজার টাকা

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:10:50

রাজপথের বিরোধী দল বিএনপির কাছে এখন ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯০৮ টাকা জমা রয়েছে বলে জানিয়েছে দলটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মঙ্গলবার (৩১ জুলাই) রাজধানীর নির্বাচন ভবনে ইসির কাছে দলটির বাৎসরিক হিসাব দাখিল করে সাংবাদিকদের একথা জানান তিনি। এর আগে ইসি সচিব হেলালুদ্দীন আহমদের কাছে হিসাব জমা দেন তিনি।

খোকন বলেন, আইন অনযায়ী প্রত্যেকটি রাজনৈতিক দলের বাৎসরিক আয় ব্যয়ের দিতে হয়। ২০১৭ সালের পহেলা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আয় ব্যয়ের হিসাব সচিবের কাছে জমা দিয়েছি। এই সময়ের মধ্যে বিএনপির মোট আয় ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা আয় হয়েছে। মোট ব্যয় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৪১হাজার ৯৫৪ টাকা। ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯৪৮ টাকা হাতে বা ব্যাংকে রয়েছে।

বিএনপি বার বার বলছে এই নির্বাচন কমিশনারের ওপর তাদের কোনো আস্থা নেই, তবুও হিসাব দাখিল করছেন কেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন,  এটা আইন অনুযায়ী করছি। কারণ আইন ফলো করতে হবে। বিএনপি সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল।

সিলেটে দুটি কেন্দ্র বন্ধ নিয়ে সচিবের সঙ্গে কথা হয়নি জানিয়ে তিনি বলেন, আমরা শুধু হিসাব জমা দিতে এসেছি। সিলেটে সুষ্ঠু ভোট হলে আমরা কমপক্ষে আরো দুই লাখ ভোটে বিএনপির প্রার্থী জয়ী হত বলেও তিনি দাবি করেন।

এসময় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি আবুল খায়ের ভূইয়া ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর