‘গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 01:20:53

করোনাভাইরাস নিয়ে কেউ গুজব ছড়াবেন না। গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৫ মার্চ) রাত সাড়ে ৭টায় স্বাধীনতা দিবস ও করোনার সংক্রমণ রোধে জনসাধারণের করনীয় সম্পর্কে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আক্রান্ত  ব্যক্তিদের  চিকিৎসাসেবা প্রদানের ক্ষেত্রে স্বাস্থ্যকর্মীদেরই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, তাদের সুরক্ষার জন্য পর্যাপ্ত পরিমাণ সরঞ্জাম সরবরাহ করা হয়েছে ও যথেষ্ট পরিমাণ সরঞ্জাম মজুদ আছে। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীরও পর্যাপ্ত মজুদ রয়েছে। এ ব্যাপারে বিভ্রান্ত হবেন না। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে।

কিট মজুদ প্রসঙ্গে তিনি বলেন, গতকাল পর্যন্ত ১৩ হাজার পরীক্ষা কিট মজুদ ছিল। আরও ৩০ হাজার কিট শিগগিরই দেশে পৌঁছবে। ঢাকায় ৮টি পরীক্ষার যন্ত্র রয়েছে। দেশের অন্য ৭টি বিভাগে করোনাভাইরাস পরীক্ষাগার স্থাপনের কাজ চলছে।  

আমি স্বাস্থ্যকর্মীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী এবং প্রশাসনের সদস্যবৃন্দকে এই ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে একযোগে কাজ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

বেতার-টেলিভিশন এবং সংবাদপত্রসহ অন্যান্য সামাজিক মাধ্যমে করোনাভাইরাস সংক্রান্ত জনসচেতনতামূলক প্রচারণা জোরদার করা হয়েছে। জেলা, উপজেলা পর্যায়ে লিফলেট বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন- বাঙালি বীরের জাতি, যুদ্ধে জিতবেই: প্রধানমন্ত্রী

করোনা যুদ্ধে দেশবাসীর দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী

সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে: প্রধানমন্ত্রী

যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন: প্রধানমন্ত্রী

‘সরকারের দায়িত্ব ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করা’

জনসমাগম না করার অনুরোধ প্রধানমন্ত্রীর

ক্ষুধামুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে আমরা

করোনা যুদ্ধে দেশবাসীর দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী

নিম্ন আয়ের মানুষকে ‘ঘরে-ফেরা’ কর্মসূচির আওতায় সহায়তা

আতঙ্কিত হবেন না, সতর্ক হোন: প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

এ সম্পর্কিত আরও খবর