অসহায় ৭২ পরিবারের দায়িত্ব নিল আরপিএমপি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 01:53:11

উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে আয়-রোজগারের পথ বন্ধ হওয়া ৭২টি অসহায় পরিবারকে প্রতিদিন খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

এসব পরিবারের মধ্যে দুস্থ, প্রতিবন্ধী ও নিম্ন আয়ের দোকানদার রয়েছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে প্যারাগন গ্রুপের খাদ্য সহায়তায় নগরীর মাহিগঞ্জ সাতমাথা মোড়ে খাদ্যসামগ্রী বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রংপুর মহানগর পুলিশের ছয়টি থানার আওতায় ১২টি করে মোট ৭২ পরিবারকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খাদ্য সহায়তা দেওয়া হবে।

আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, প্রত্যেকটি থানাভুক্ত এলাকা থেকে ৫ জন দুস্থ, প্রতিবন্ধী ও ৭ জন নিম্ন আয়ের দোকানদারের প্রাথমিক তালিকা করা হয়েছে। যাদের পরিবার দোকানের আয়ের ওপর নির্ভরশীল, এমন সাত নিম্ন আয়ের দোকানিসহ আরো পাঁচজন অসহায় দুস্থ ও প্রতিবন্ধীদের কাছে কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে প্রতিদিন খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

করোনার সংক্রমণ রোধে সকল শ্রেণিপেশার মানুষজনকে ঘরে থাকতে অনুরোধ জানিয়ে আরপিএমপি কমিশনার বলেন, আমরা প্রতিদিন বিশ্ব পরিস্থিতির খবর পাচ্ছি। করোনায় আক্রান্ত ও মৃত্যু কোনটাই থেমে নেই। প্রাণঘাতী এ মহামারি থেকে দেশের জনগণকে নিরাপদ রাখতে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এখন সবার উচিত হবে সঙ্গরোধে থাকা। সামাজিক দূরত্ব মেনে চলা।

এ সময় আরপিএমপি’র সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক হোসেন, মাহিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতারুজ্জমান প্রধানসহ কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর