অসচ্ছল শিল্পীদের ঘরে পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:17:59

মহামারি করোনাক্রান্তিতে অসচ্ছল ও কর্মহীন শিল্পীসহ অসহায় দুস্থদের খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, রংপুর নাট্যকেন্দ্র ও রংপুর মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (রামবা)। পৃথক পৃথকভাবে এই সংগঠনগুলো খাদ্যসামগ্রী প্রদান করে।

শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর নগরীর অসচ্ছল মঞ্চশিল্পী, সংগীতশিল্পী, যন্ত্রশিল্পী ও বয়াতিদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

রংপুর নাট্যকেন্দ্রের সভাপতি মাহবুবুল আলম খান ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতিমণ্ডলীর সদস্য রাজ্জাক মুরাদ এর নেতৃত্বে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) থাকা মঞ্চ ও যন্ত্রশিল্পীসহ বয়াতিদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এছাড়াও খাদ্য সহায়তা দেওয়া হয় অসহায় ও দুস্থ দোকানদার, মেকার, কামার ও দর্জিদের।

অন্যদিকে সংগীত শিল্পী, মিউজিশিয়ান, সাংস্কৃতিক কর্মী ও সংগঠকদের এই দুঃসময়ে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে রংপুর মিউজিক্যাল ব্যান্ডস
অ্যাসোসিয়েশন (রামবা)। সংগঠনটির সভাপতি অজয় নাথ, সাধারণ সম্পাদক সোহেল রানা ইমন ও নির্বাহী উপদেষ্টা জহির আলম নয়ন অটোবাইক নিয়ে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন।

এসব খাদ্যসামগ্রীর মধ্যে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, চিড়া, গুড়, খাবার স্যালাইন ও সাবান রয়েছে। রংপুর টাউন হল চত্বরের দশটি নাট্য সংগঠন ও সঙ্গীত শিল্পীদের সংগঠনের কলাকুশলীদের মধ্যে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এদিকে সেবামূলক এই কার্যক্রম অব্যাহত রাখার কথা জানিয়েছে রামবার নির্বাহী উপদেষ্টা জহির আলম নয়ন। তিনি জানান, আমরা সামর্থ্য অনুযায়ী বাড়ি বাড়ি অসচ্ছল শিল্পীদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। কারো নাম, পরিচয় ও ছবি প্রকাশ করা হচ্ছে না। করোনাক্রান্তি পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা থাকবে।

এ সম্পর্কিত আরও খবর