নিজ গ্রামের দুস্থদের পাশে সাংবাদিক সাকিব

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:13:18

প্রাণঘাতী করোনাভাইরাসে দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এতে করে করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন। এমন পরিস্থিতিতে ঘরবন্দী কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছেন রংপুরের এক তরুণ সাংবাদিক।

প্রতিদিন নিজের সামর্থ্য অনুযায়ী সাধ্যমত চেষ্টা করছেন গ্রামের অসচ্ছল ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাবার পৌঁছে দিতে। ইতোমধ্যে রংপুর সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়নের বকসিপাড়া, হাজীপাড়া, পূর্বপাড়া গ্রামের অর্ধশত পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন হাসান আল সাকিব নামে তরুণ এই সাংবাদিক।

রোববার (৫ এপ্রিল) রাতে আরও কিছু পরিবারের সদস্যদের হাতে খাবার তুলে দিয়েছেন সাংবাদিক সাকিব।

নিজ উদ্যোগে প্রতিটি পরিবারে খাদ্য সহায়তা হিসেবে তিন কেজি চাল, আধা কেজি ডাল, ১টি সাবান, দুই কেজি আলু ও আধা কেজি করে লবণের প্যাকেট বিতরণ করেছেন বলে জানান সাকিব।

মহতী এই উদ্যোগে সহায়তা ও উৎসাহিত করেছেন তার পিতা সাবেক সমবায় কর্মকর্তা মফিজার রহমান রাজুসহ পরিবারের অন্য সদস্যরা। এ বিষয়ে হাসান আল সাকিব বলেন, ‘ঘরে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি একদিন কাজ না করলে রান্না হয় না। নিজের গ্রামের এসব মানুষ এখন করোনা দুর্যোগে কষ্ট আছে। এমন দিনমজুর, শ্রমিক, রিকশাচালক, দুস্থ ও অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছে থেকেই খাবার বিতরণ করে আসছি।'

অসহায় ওই মানুষদের চোখে মুখে আনন্দের হাসি ধরে রাখতে এই কার্যক্রম অব্যাহত রাখতে নিজের চেষ্টার কথা জানান সাংবাদিক সাকিব। বলেন, আমি সংবাদের কাজের পাশাপাশি সমাজের অবহেলিত মানুষের জন্য কিছু করতে চেষ্টা করছি। যদিও বয়স এবং সামর্থ্যের বিবেচনায় এই কাজ আমার জন্য চ্যালেঞ্জ। তবুও এই মহামারিতে আমি লড়ছি দুস্থ মানুষদের খাদ্য সহায়তা দিয়ে ঘরে রাখতে।

এদিকে তরুণ এই সাংবাদিকের কার্যক্রম দেখে সমাজের সকলকে নিজের সামর্থ্য অনুযায়ী অসহায় দুস্থ ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান সদ্যপুষ্করিনী ইউনিয়ন চেয়ারম্যান হাজী সোহেল রানা।

তিনি বলেন, নবীন ও অনেক কম বয়সী হিসেবে সাংবাদিক সাকিব যা করছে, তা সত্যি প্রশংসনীয়। তার এমন মহতী উদ্যোগ সত্যিই অসাধারণ। তার দেখে আমাদের উপলব্ধি করতে হবে এই দুযোর্গ মুহূর্তে বসে থাকার সুযোগ নেই। যার যার অবস্থান থেকে সমাজের গরীব দুঃখী মানুষের জন্য কিছু করতে হবে।

 

এ সম্পর্কিত আরও খবর