রংপুর মেট্রোপলিটন চেম্বারের ত্রাণ বিতরণ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:15:42

রংপুরে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে রংপুর নগরীর সাতমাথা ড্রিম হাউজ মডেল স্কুল প্রাঙ্গণে নিরাপদ শারীরিক ও সামাজিক দূরত্ব মেনে খাদ্য সামগ্রী বিতরণ করেন চেম্বার নেতৃবৃন্দ।

বিতরণের পূর্বে করোনার সংক্রমণ রোধে আগে মাঠে জীবাণুনাশক স্প্রে ছিটানোর পাশাপাশি সকলের হ্যান্ড স্যানিটাইজিং করানো হয়। পরে বিভিন্ন এলাকার প্রায় সহস্রাধিক পরিবারের সদস্যদের মাঝে চাল, ডাল, তেল, আলু, লবণ, সাবানসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর প্যাকেট দেয়া হয়। এসময় নিরাপদ শারীরিক ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ত্রাণ সামগ্রী টেবিলে রাখা হয়। সেখান থেকে হত-দরিদ্র অসহায় দুস্থরা খাবার সংগ্রহ করেন।

এদিকে খাদ্য সামগ্রী বিতরণের সময় রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজাউল ইসলাম মিলন বলেন, এই মহামারি বিশ্বজুড়ে। তাই সতর্ক ও সচেতনতার বিকল্প কিছু নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দেশের সরকারের নির্দেশনা মেনে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সরকারের পাশাপাশি সামর্থ্যবানও এগিয়ে আসতে হবে।

এ সময় তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে সঙ্গরোধে থাকতে আহ্বান জানিয়ে বলেন, ত্রাণের জন্য রাস্তায় রাস্তায় না ঘুরে বাড়িতে থাকুন। অসহায় দুস্থদের জন্য সরকারের পাশাপাশি বৃত্তবান ও স্বেচ্ছাসেবীরা আছে। তারাই খাবার পৌঁছে দিবেন।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মেজবা উদ্দিন, মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আলী আহমেদ চান্দ, সাব্বির আহমেদ, আতিক উল্লাহ, রুবায়েত হোসেন খান, সাতমাথা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান তপু, সহ-সভাপতি ইমরুল হাসানসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর