স্বাস্থ্যবিধি না মানায় রংপুরে ৩০ মামলা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:14:40

রংপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গত ২৪ ঘণ্টায় অভিযান পরিচালনা করে ৩০টি মামলা দায়ের করেছে জেলা প্রশাসন।

জেলার বিভিন্ন স্থানে পরিচালিত অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে জনগণকে বিভিন্নভাবে সচেতন ও সতর্ক করা হচ্ছে। একই সাথে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে।

আসিব আহসান বলেন, গেল ২৪ ঘণ্টায় রংপুর সিটি করপোরেশন এলাকাসহ জেলার গঙ্গাচড়া, তারাগঞ্জ, কাউনিয়া ও মিঠাপুকুর উপজেলায় সরকারি বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩৫ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালিত মামলাগুলোর মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকায় ১টি, গঙ্গাচড়ায় ৩টি, তারাগঞ্জে ২টি, মিঠাপুকুর ও কাউনিয়াতে ১২টি করে মামলা রয়েছে। বেশির ভাগ মামলা হোটেল রেস্তোরাঁ খোলা রেখে জনসমাগম সৃষ্টির সুযোগ করে দেওয়ার অভিযোগে হয়েছে।

এদিকে গতকাল বুধবার রংপুর নগরীর মেডিকেল মোড়ে ক্যান্ট পাবলিক স্কুলের বিপরীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদনী হোটেল অ্যান্ড রেস্তোরাঁ খোলা রাখায় হোটেল মালিক সামসুল হককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আফরিন জাহান। ওই ব্যবসায়ীকে এক মাসের জেলও দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর