‘হামরা ত্রাণ পাইনি বাহে’

রংপুর, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পীরগাছা (রংপুর) | 2023-09-01 16:20:04

উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে রংপুরের পীরাগাছা উপজেলায় কর্মহীন হয়ে পড়া মানুষেরা ত্রাণের দাবিতে সড়ত অবরোধ করে বিক্ষোভ করেছেন।

বিক্ষোভকারীদের একজন কাগজে লিখে এনেছেন, ‘হামরা ত্রাণ পাইনি বাহে’। আরেকজন লিখেছেন, ‘গরিব-দুঃখী মেহনতি মানুষের জন্য ত্রাণ চাই’।

রোববার (১৯ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের সৈয়দপুর ও সদর ইউনিয়নের তালুক ঈশাদ এলাকায় রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ত্রাণের দাবিতে সকাল থেকে শত শত লোক সড়কটিতে বসে পড়ে বিক্ষোভ করেন। ত্রাণ না পেলে বাড়ি যাবেন না বলেও হুঁশিয়ারি দেন তারা।

বিক্ষোভকারীরা জানান, গত এক মাস থেকে কাজে যেতে না পারায় তাদের ঘরে খাবার শেষ হয়ে গেছে। এখন সরকারি খাদ্য সহায়তাও পাওয়া যাচ্ছে না। খাদ্য সংকটে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে তাদের।

এর আগে গতকাল শনিবার পারুল ইউনিয়নের দেউতিতে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করা হয়। একই ইউনিয়নের হাউদারপাড় এলাকায় সরকারি ত্রাণ না পেয়ে গত বৃহস্পতিবার প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ দুই ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিলেন।

ত্রাণের দাবিতে বিক্ষোভের ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান বলেন, ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। একটি গোষ্ঠীর ইন্ধনে বারবার সড়ক অবরোধের ঘটনা ঘটছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান বার্তা২৪.কমকে বলেন, এখন পর্যন্ত যা ত্রাণ বরাদ্দ পাওয়া গেছে তা সঠিকভাবে বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর