‘নিজে সুরক্ষিত থেকে, অন্যের প্রতি দায়িত্বশীল আচরণ করুন’

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 05:09:11

করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেকে সুরক্ষিত রাখার মাধ্যমে অন্যের প্রতি দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। সবাইকে বলব দায়িত্বশীল আচরণ করুন-নিজেকে সুরক্ষিত রেখে অপরকে সুরক্ষিত রাখুন। এ জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাই জনসমাগম থেকে দূরে থাকবেন। যদিও জনগণকে সুরক্ষিত রাখার জন্য শুরু থেকে আমরা বিভিন্ন ব্যবস্থা নিয়েছি। আমরা সবাই যদি আরেকটু সচেতন হই, তাহলে করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করা সম্ভব।

সোমবার (২০ এপ্রিল) গণভবনে এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ঢাকা বিভাগের কয়েকটি জেলা এবং ময়মনসিংহ বিভাগের জেলা প্রতিনিধিদের সঙ্গে তিনি এ ভিডিও কনফারেন্স করেন।

তিনি বলেন, করোনাভাইরাসের ফলে বিশ্বের যে অবস্থা সৃষ্টি হয়েছে। আগে কখনও এমন পরিস্থিতিতে পড়েনি বিশ্ব। অদ্ভুত একটি পরিস্থিতিতে পড়েছে গোটা বিশ্ব। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। আগে থেকে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা কিছুটা ভালো আছি। সারা বিশ্বের বিভিন্ন জায়গায় লকডাউন, জরুরি অবস্থা জারি করে করোনা মোকাবিলা করার চেষ্টা করছে। আমরাও আক্রান্ত জায়গা লকডাউন করে ব্যবস্থা নিচ্ছি।  

শেখ হাসিনা বলেন, দুর্যোগ আসে, দুর্যোগ মোকাবিলা করতে হবে। ভেঙে পড়লে হবে না। দুর্যোগ মোকাবিলা করতে আমরা অনেক ব্যবস্থা নিয়েছি, এখন জনগণের কাছে সহযোগিতা চাচ্ছি, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশিকা মেনে আপনারা ঘরে থাকুন।

এ সম্পর্কিত আরও খবর