চাল না পেয়ে অশ্বদিয়া ইউনিয়ন পরিষদ ঘেরাও, সংঘর্ষে আহত ৭

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-31 19:46:04

মানবিক সহায়তা (ভিজিএফ) কর্মসূচির আওতায় আসা চাল না পেয়ে নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে জেলেরা। এ সময় সেখানে সংঘর্ষে ৭ জন আহত হন।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা গেছে, অশ্বদিয়া ইউনিয়নে ১৬০ জন জেলের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় মাসে ৪০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। কিন্তু জেলেরা তাদের জন্য ফেব্রুয়ারি ও মার্চ মাসের বরাদ্দকৃত চাল এখনো পাননি। এ কারণে সোমবার দুপুরে ওই ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করেন জেলেরা।

এ সময় ইউপি চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু ওই ইউনিয়ন পরিষদ থেকে বের হলে চালের জন্য তাকে ঘিরে ধরেন জেলেরা। এর এক পর্যায়ে চেয়ারম্যানের অনুসারীরা জেলেদেরকে ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৭ জেলে আহত হন।

আহতরা হলেন- জবিউল্লা(৫৩), সালাউদ্দিন (৬০), সহিদ উল্লা (৪৫), হারুন (৩২), কহিনুর (২৮), সেলিম (৪০) ও কতবানু(৬৫)। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে অশ্বদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু জানান, জেলেরা কোনো কিছু না বুঝেই ইউনিয়ন পরিষদের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের জন্য বরাদ্দকৃত চাল যথা সময়ে বিতরণ করা হবে।

নোয়াখালী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহিম জানান, চালের জন্য জেলেরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিল। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার আগে কিছু অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলেও এখন তা শান্ত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর