১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 15:51:14

ঢাকা: দায়িত্বরত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকরা অবস্থান কর্মসূচি পালন করবে।

শনিবার (১১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ ঘোষণা দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল।

মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

মানববন্ধনে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, আমরা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চাই না। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ঐ দিন আমরা সমাবেশ করবো। সমাবেশে বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হবে। পরের দিন ১৬ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা হবে। তার কার্যালয়ে সাংবাদিকরা অবস্থান করবে।

তিনি বলেন, দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় সাংবাদিক সমাজ বিক্ষোভে নেমেছে। আমাদের দাবি একটাই আমরা নিরাপত্তা চাই। সাংবাদিকরা রাষ্ট্রের জন্য কাজ করে। তাই রাষ্ট্রের দায়িত্ব সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

তিনি আরও বলেন, তথ্য মন্ত্রনালয় ইতোমধ্যে আহত সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে। সাংবাদিকদের দাবি হামলাকারীদের গ্রেফতার করতে হবে।

মানববন্ধনে বিএফইউজের সহ-সভাপতি সৈয়দ ইসতিয়াক রেজা বলেন, সাংবাদিকরা সময় বেঁধে দিয়েছিলো, সেই সময় অতিক্রম হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী মনে হয় বাসের ধাক্কা খাওয়ার পরে এখনো নড়তে পাড়ছেন না।

বিএফইউজে মহাসচিব শাবান মাহামুদ বলেন, সাংবাদিকদের উপর যে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। যারা নগ্ন হামলায় উল্লাস করে। প্রশাসনের আড়ালে তারা নিজেদের নিরাপদে রেখেছে।

সাংবাদিকদের কাজ করতে দিন, রাজপত্রে ঠেলে দিবেন না এমন কথা উল্লেখ করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সভাপতি আবু জাফর সূর্জ বলেন, দুর্বৃত্তরা চিহ্নিত হলে তাদের গ্রেফতার করেন।

বিএফিউজের কোষাদক্ষ দীপ আজাদ বলেন, সাংবাদিকরা রাস্তা বন্ধ, গাড়ি ভাঙ্গচুর করবে না। কিন্তু এমন কর্মসূচি দিবো যা সামাল দিতে পারবেন না।

বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

এ সময় ঢাকা রিপর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, ডিআরইউ এর সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, ঢাকা সাব এডিটর কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, বিএফইউজে দপ্তর সম্পাদক বরুণ ভৌমিক নয়নসহ ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ), ঢাকা রিপর্টার্স ইউনিটি, ঢাকা সাব এডিটর কাউন্সিল, ফটো জার্নালিস্ট অ্যাসোসিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর