ফরিদপুরে অবৈধভাবে টিসিবির ডাল বিক্রি, লাখ টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-09-01 16:21:19

ফরিদপুর শহরের গোয়ালচামট খোদাবক্স রোডে অবৈধভাবে টিসিবির ডাল বিক্রির দায়ে নীলা ডাল মিলের মালিক সঞ্জিব কুমার সাহাকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালতের বিচারক সৈয়দ জাকির হাসান জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় জনসচেতনতা ও রমজান মাস উপলক্ষে দ্রব্যমূল্য তদারকির অংশ হিসেবে রোববার (৩ মে) দুপুরে শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় গোয়ালচামট খোদাবক্স রোডের নীলা ডাল মিল মালিক সঞ্জিব কুমার সাহাকে ১ লাখ টাকা ও অপরিচ্ছন্ন পরিবেশে মরিচের গুড়া করার জন্য এক মরিচ মিল মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হযেছে।

তিনি আরও জানান, এছাড়া ওই একই সময়ে অপর অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু অভিযান চালিয়ে শহরের হাজী শরিয়াতুল্লাহ বাজার এলাকায় অপরিচ্ছন্ন পরিবেশে গুড়া মরিচ তৈরি করায় মিল মালিককে ২ হাজার টাকা ও নিরাপদ খাদ্য দফতরের লাইসেন্স না থাকায় এক ডাল মিল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালতের বিচারক আফরোজ শাহীন খসরু জানান, পুরো রমজান মাস জুড়ে এই অভিযান অব্যাহত থাকবে। এমনিতে করোনার জন্য বিশেষ পরিস্থিতি চলছে। এরমধ্যে খাদ্য নিয়ে কেউ কারসাজি করলে তাদের ছাড় দেওয়া হবে না। জেলার সকল ব্যবসায়ীকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি ও সরকারি আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য তিনি আহ্বান করেন।

এ সম্পর্কিত আরও খবর