রংপুরে বিপুল পরিমাণ নকল স্যালাইন জব্দ, আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 09:44:49

রংপুরে অনুমোদনহীন ইকোটেক ল্যাবরেটরিজ নামের টেস্টি স্যালাইন উৎপাদনকারী একটি কারখানায় অভিযান চালিয়েছে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। সেখান থেকে বিপুল পরিমাণ খাবার স্যালাইন জব্দ করা হয়। এছাড়াও কারখানার মালিককে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি ও মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর নগরীর মাহিগঞ্জে কলাবাড়ি এলাকার ইকোটেক ল্যাবরেটরিজ কারখানাতে অভিযান চালানো হয়। এসময় কারখানা পরিচালনার বৈধ কাগজপত্র না থাকায় ৯১ হাজার নকল টেস্টি স্যালাইনের প্যাকেট জব্দ করাসহ কারখানার মালিক ইসহাক হোসেনকে আটক করা হয়।

অনুমোদনহীনভাবে কারখানা পরিচালনার অপরাধ স্বীকার করেন কারখানা মালিক। কয়েক মাস ধরে অবৈধভাবে সেখানে উৎপাদিত টেস্টি স্যালাইন বাজারজাত করেছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার মালিক ইসহাক হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এছাড়াও মাহিগঞ্জের জোড়ইন্দ্রা নামক এলাকার একটি সেমাই তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও বিএসটিআই এর বৈধ কাগজপত্র না থাকায় কারখানার মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর