যাত্রী শূন্য ব্যস্ত পাটুরিয়া ফেরিঘাট!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-26 13:58:03

ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া ফেরিঘাটে। গণপরিবহন বন্ধ থাকার কারণে প্রাইভেটকার এবং মোটরসাইকেলসহ বিভিন্ন মাধ্যমে নির্ধারিত ভাড়ার কয়েকগুণ বেশি দিয়ে বাড়ি যাচ্ছেন যাত্রীরা। বিষয়টি নিয়ে বার্তা২৪.কম এ সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন।

ঢাকা আরিচা মহাসড়কের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বাধীন জেলা পুলিশের সমন্বয়ে বসে চেকপোস্ট। জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া যাত্রীবাহী সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। এতে করে দুপুরের মধ্যেই যাত্রীশূন্য হয়ে যায় পাটুরিয়া ফেরিঘাট এলাকা।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, রোববার (১৭ মে) সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী প্রাইভেটকার ও লোকাল যাত্রীর চাপ বাড়তে শুরু করে। লোকারণ্য হয়ে যায় পাটুরিয়া ফেরিঘাট এলাকা। সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ-রুটে পারাপার করা হয় কয়েক'শ প্রাইভেটকার। তবে দুপুরেই সেই চাপ কমে যায়। এখন পাটুরিয়া ফেরিঘাট এলাকায় লোকাল যাত্রী ও প্রাইভেটকারের কোনো চাপ নেই বলে জানান তিনি।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা সংক্রমণ এড়াতে পুরো জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। জাতীয়ভাবেই বন্ধ রয়েছে গণপরিবহন। এরইমধ্যে প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে নদী পার হয়ে বাড়ি যাচ্ছিল ঘরমুখো মানুষ। বিষয়টি জানার পর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে ঘাটমুখী যাত্রীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে জরুরি পণ্যবাহী সকল যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। জনস্বার্থের বিষয়টি বিবেচনা করে ঈদ পর্যন্ত এই অভিযান চলমান থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া সকলকে ঢাকা আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় না আসার জন্যও অনুরোধ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর