সরকারি অনুদান পাচ্ছে ৬৯৭০ মাদরাসা

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 13:39:05

করোনা সংকটে কওমি মাদরাসা পাচ্ছে সরকারি অনুদান। দেশের ৮টি বিভাগের ৬ হাজার ৯৭০টি মাদরাসা এই অনুদানের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। মাদরাসার ছাত্রসংখ্যার ভিত্তিতে অনুদান কম বেশি হতে পারে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে যে সকল মাদরাসার ছাত্রসংখ্যা ১০০ অথবা এর কম সে সকল মাদরাসা পাবে ১০ হাজার টাকা, আর মাদরাসার ছাত্রসংখ্যা ১০১ হতে ২০০ এর মধ্যে হলে পাবে ১৫ হাজার টাকা এবং ছাত্রসংখ্যা ২০১ ও এর অধিক হলে ২০ হাজার টাকা পাবে। বরাদ্দকৃত অনুদান রোববার (১৭ মে) জেলা প্রশাসকদের ব্যাংক হিসাবে ‘ইলেকট্রনিক ফান্ড’ ট্রান্সফারের মাধ্যমে পাঠানো হয়েছে।

বিভাগওয়ারি মাদরাসা ও বরাদ্দকৃত অর্থের পরিমাণ হচ্ছে রংপুর বিভাগে ৮৩৯টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ৯৪ লাখ ২৫ হাজার টাকা, রাজশাহী বিভাগের ৬৬২টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ৭৪ লাখ ৪৫ হাজার টাকা, খুলনা বিভাগের ৪৩১টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ৫৫ লাখ ৮০ হাজার টাকা, বরিশালের ২০২টি মাদরাসার জন্য বরাদ্দ হয়েছে ২৬ লাখ ৩৫ হাজার, ময়মনসিংহ বিভাগের ৯৩৭টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ১ কোটি ৩১ লাখ ৫ হাজার টাকা, ঢাকা বিভাগের ২ হাজার ২০২টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৩০ হাজার টাকা, চট্টগ্রাম বিভাগের ১ হাজার ২১১টি মাদরাসার জন্য বরাদ্দ হয়েছে ১ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকা ও সিলেট বিভাগের ৪৮৬টি মাদরাসার অনুকূলে বরাদ্দ হয়েছে ৪৮ লাখ ৬০ হাজার টাকা।

এ সম্পর্কিত আরও খবর