লক্ষ্মীপুরে ফের দোকানপাট-শপিংমল বন্ধ ঘোষণা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 00:54:35

সামাজিক দূরত্ব না মানা ও স্বাস্থ্যবিধি অনুসরণে অবহেলার কারণে লক্ষ্মীপুরে সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিং মল ফের বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে এ নির্দেশনা কার্যকর হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল সোমবার (১৮ মে) এ ঘোষণা দেন। পরে তার নির্দেশে তথ্য বিভাগ মাইকিং করে দোকানপাট বন্ধ রাখতে প্রচারণা চালায়।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনায় ১০ মে জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে বলা হয়েছিল। কিন্তু ক্রেতা-বিক্রেতা কেউই এই নির্দেশনা মানছেনা। এদিকে প্রতিদিনই জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

করোনা ঝুঁকি এড়াতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া শপিং মল ও বিপণীবিতানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। সীমিত পরিসরে মুদি ও কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখতে বলা হয়েছে। ওষুধের দোকান খোলা থাকবে। পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে।

সূত্র জানায়, স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করায় উপজেলা প্রশাসনের নির্দেশে ১২ মে রায়পুর, ১৫ মে রামগঞ্জ, ১৮ মে থেকে রামগতি ও কমলনগর উপজেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে এখনো পর্যন্ত ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চিকিৎসক, জনপ্রতিনিধি ও সাংবাদিক রয়েছে। তবে আক্রান্তদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এ সম্পর্কিত আরও খবর