ঘূর্ণিঝড় আম্পান সামলাতে সার্বক্ষণিক মনিটরিংয়ে এমপি শেখ তন্ময়

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 16:46:41

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে বঙ্গোপসাগরের ইতিহাসের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পান। যদি দিক না বদলায়, তাহলে বুধবার (২০ মে) বিকেলের দিকে তা খুলনা-বাগেরহাট উপকূলে আছড়ে পড়বে। এ ঝড় সামলাতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য (এমপি) শেখ তন্ময়ের নেতৃত্বে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাগেরহাট সদরে ৫৬টি মাধ্যমিক স্কুল ও সাইক্লোন সেন্টার এবং ১৩৩টি প্রাথমিক স্কুল কাম সাইক্লোন সেন্টার সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

কচুয়ায় ৭৪টি প্রাথমিক ও ১৪টি মাধ্যমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টার হিসেবে ব্যবহার করা হবে। ৮০০ জন স্বেচ্ছাসেবী দুযোগ পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছেন। প্রতিটি ওয়ার্ডে চালু করা হয়েছে জরুরি হটলাইন নম্বর।

শেখ তন্ময় জানান, স্বেচ্ছাসেবী বাহিনীর জন্য তৈরি করা হয়েছে একটি সুশৃঙ্খল কার্যপ্রণালী। প্রত্যেক সহায়তা প্রার্থীকে ডাটাবেজ অনুসরণ করে খাদ্য, চিকিৎসা ও সৎকার সংক্রান্ত সহায়তা করা হবে। এজন্য চিকিৎসক, প্রশাসন ও জনপ্রতিনীধিদের নিয়ে দলও গঠন করা হয়েছে।

শেখ তন্ময় নিজেই সার্বক্ষণিক স্থানীয় প্রশাসন, দলীয় নেতাকর্মী এবং স্বেচ্ছাসেবকসহ সবার সাথে যোগাযোগ রাখছেন এবং মনিটর করছেন।

ঘূর্ণিঝড় আম্পানের পাশাপাশি করোনা মোকাবিলায়ও শুরু থেকেই হটলাইনে রোগীদের সেবা, ত্রাণ বিতরণ, গর্ভবতীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত কার্যক্রম চালাচ্ছেন শেখ তন্ময়।

এ সম্পর্কিত আরও খবর