নির্বিঘ্নে পশুবাহী ট্রাকগুলো হাটে পৌঁছাতে পারবে

জেলা, জাতীয়

স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা২৪ ডটকম | 2023-08-25 12:16:22

সাভার: এবারের ঈদে পশুবাহী ট্রাকগুলো যাতে বাধা ছাড়াই নির্বিঘ্নে নিজ গন্তব্যের হাটে যেতে পারে সেজন্য পুলিশ তৎপর রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী। পাশাপাশি ঈদে ঘরমুখো মানুষও যাতে নির্বিঘ্নে যেতে পারে, তাই যানজট মোকাবেলায় সারা দেশে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজট পরিদর্শনে এসে এসব কথা জানান পুলিশ প্রধান। এর আগে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় তাকে।

জাবেদ পাটোয়ারী জানান, প্রতি বছর পশুবাহী গাড়িগুলো হাটে যাওয়ার সময় রাস্তায় জোর করে তাদের অন্য হাটে নেয়া হয়। কিন্তু এ বছর পুলিশের তৎপরতায় সড়কের কোথাও পশুবাহী ট্রাক আটকানো হচ্ছে না। ব্যাপারীরা প্রয়োজনে নির্দিষ্ট হাটের ব্যানার লাগিয়ে নিতে পারেন। প্রয়োজনে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

এছাড়া ঈদে বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক যাতে তাদের ন্যায্য মজুরি পান ও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষ্যে কারখানার মালিকদের প্রতি অনুরোধ করেন পুলিশের এই মহাপরিদর্শক।

সড়ক পরিদর্শনকালে এ সময় তার সঙ্গে ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লাহ আল মামনু, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকা শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামীনুর রহমান শামীম, ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার সাইদুর রহমানসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর