পাটুরিয়া দৌলতদিয়ায় চাপ নেই বাসের, পারাপার হচ্ছে ট্রাক

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:43:04

মানিকগঞ্জ: যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কমেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সিরিয়াল অনুযায়ী পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারাপার হচ্ছে উভয় ঘাট এলাকায় জমে থাকা সাধারণ পণ্যবাহী ট্রাক। বাড়তি যানবাহনের চাপ না থাকার কারণে ঘাট এলাকায় আগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসগুলোও নৌরুট পারাপার হচ্ছে সরাসরি।

শুক্রবার (১৭ আগস্ট) রাত সাড়ে ৮ টা পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌ-রুট পারের অপেক্ষায় থাকা সাধারণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা চার শতাধিক। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আশিক জামান বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, ভোর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দক্ষিণাঞ্চালমুখী ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের বেশ চাপ ছিলো। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে ট্রাক টার্মিনালে সাময়িকভাবে আটকে রাখা হয়। পরে সন্ধ্যার দিকে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি কমে গেলে ট্রাক পারাপার শুরু করা হয়।

অপরদিকে ঘাটের দৌলতদিয়া প্রান্তে ঢাকামুখী বাস ও গরুবাহী ট্রাকের চাপ থাকায় সেগুলোকে পারাপার করা হয় অগ্রাধিকার ভিত্তিতে। যে কারণে সেখানেও প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক জমে যায়। পরে সেগুলোকে নৌরুট পারাপার করা হয়।

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০ টি চলাচল করছে। সবশেষ উভয় নৌরুট এলাকা মিলে চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। মধ্যরাতেই ট্রাকগুলোকে পারাপার সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর