ওবায়দুল কাদেরের ব‍্যর্থতায় ঈদ যাত্রায় ভোগান্তি

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 02:36:38

 

ঢাকা: ওয়াদুল কাদেরের ব্যর্থতায় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে, ঈদে মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সড়ক ও সেতু মন্ত্রী তার মন্ত্রণালয় চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সড়কে মৃত্যুর মিছিল থামছেই না। এই মুহূর্তে সব মহাসড়কে ৭০ কিলোমিটার যানজট দেখা দিয়েছে।

শনিবার (১৮ আগস্ট) সকাল সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জনগণের ভোটে ওবায়দুল কাদের জিততে পারবেন না। কারণ ক্ষমতার প্রতি তীব্র আবেগে তার বিবেক বিবশ হয়ে গেছে। আর সেজন্যই বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে নিজ বাড়িতে পুলিশকে দিয়ে অবরুদ্ধ করে রেখেছেন তিনি। যেন ব্যারিস্টার মওদুদ আহমদ এলাকাবাসী ও দলীয় নেতা-কর্মীদের সাথে দেখা করতে না পারেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ এর সঙ্গে এই আচরণ সরাসরি গুণ্ডামি উল্লেখ করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবরা নিজেরাই নিজেদের অনাচার ও অপকর্মের দ্বারা এক-এগারোর পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নানারকম দুঃস্বপ্নে অস্থির ও শঙ্কিত হয়ে পড়েছেন। মানুষের বাক স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হরণ করে যে শূন্যতার সৃষ্টি করেছেন তাতে ধেয়ে আসা প্রতিবাদী মানুষের টর্নেডোতে ভয় পেয়ে বেসামাল হয়ে পড়েছেন। ওবায়দুল কাদের সাহেব, ধমক দিয়ে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতে পারবেন না। চারিদিকে আপনাদের পতনের শব্দ শোনা যাচ্ছে।

রিজভী আরও বলেন, জোর করে ক্ষমতায় টিকে থাকতে সরকার নানা ফন্দি ফিকির করছে। খালেদা জিয়া যে রাজনৈতিক উদ্দেশ্যে প্রতিকার তার প্রমাণ মিলছে কয়েকদিন পর পর প্রধানমন্ত্রীর বক্তব্যে। খালেদা জিয়াকে বন্দি করার জন্যই শেখ হাসিনা তার বিরুদ্ধে অসত‍্য মামলায় সাজা দিয়েছে। এখনো পর্যন্ত অবৈধ সরকারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে লাগামহীন উদ্ভট বক্তব্য দিচ্ছেন।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল বিরোধী দলীয় নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা ও অন্যায় সাজা প্রত‍্যাহারের জোর দাবি জানান।

 

এ সম্পর্কিত আরও খবর