পল্লী নিবাসে হট্টগোল, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 05:41:26

রংপুরের পল্লী নিবাসে সংসদ সদস্য রাহগির আল মাহির (সাদ এরশাদ) ঈদ পরবর্তী মতবিনিময় সভায় হট্টগোলের ঘটনা ঘটেছে। এতে জড়িত থাকার অভিযোগে দলের এক নেতাকে পুলিশ আটক করেছে। বিদ্যমান এই পরিস্থিতিতে মহানগর জাতীয় পার্টি ও এরশাদপুত্র রাহগির আল মাহির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলন থেকে ঘটনার সুষ্ঠু তদন্ত দাবিসহ আটক নেতাকে ছেড়ে দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

অন্যদিকে সাদ এরশাদ বলেন, ডিও লেটারে (চাহিদাপত্র) স্বাক্ষর না করার ঘটনাকে কেন্দ্র করে মতবিনিময় সভায় হট্টগোল করে তাকে ও তার স্ত্রীকে লাঞ্ছিত করা হয়েছে। এঘটনায় স্থানীয় নেতাদের ইন্ধন রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিক্ষোভ মিছিল করে মহানগর জাতীয় পার্টি

বুধবার (৩ জুন) দুপুরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে হট্টগোলের ঘটনায় পক্ষে–বিপক্ষে এসব অভিযোগ তুলে ধরা হয়।

দুপুর সাড়ে ১২টায় নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি অভিযোগ করেন, বহিরাগত ও ভাড়াটে গুন্ডাদের সাথে নিয়ে রংপুরে রাজনীতি করছেন সাদ এরশাদ। তার লেলিয়ে দেওয়া বাহিনী ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতান ওরফে রংপুরীকে মারধর করেছে। অন্যায়ভাবে তাকে পুলিশে সোপর্দ করে ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করতে চেষ্টা করছে।

ওই ঘটনার সুষ্ঠু তদন্তসহ আটক নেতাকে ছেড়ে দিতে ২৪ ঘণ্টা সময় বেধে দেন সিটি মেয়র মোস্তফা। একই সঙ্গে দ্রুত এর সুরাহা না হলে বৃহত্তর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন তিনি। সংবাদ সম্মেলন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাপার নেতা-কর্মীরা।

অন্যদিকে বেলা ২টার দিকে দর্শনার পল্লী নিবাসে পাল্টা সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য রাহগির আল মাহি (সাদ এরশাদ) জানান, ঈদের পর মঙ্গলবার (২ জুন) সন্ধ্যায় নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করছিলাম। সেখানে ডিও লেটারে স্বাক্ষর না দেওয়ায় তাকে ও তার স্ত্রীকে গালিগালাজ করে ও ভয়ভীতি দেখিয়ে লাঞ্ছিত করা হয়। এসময় নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন এরশাদপুত্র।

সংবাদ সম্মেলনে কান্না করছেন সাদপত্নী

এদিকে আটকের বিষয়ে মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান জানান, উদ্ভূত পরিস্থিতিতে জিজ্ঞাসাবাদের জন্য জাপা নেতা টিপু সুলতানকে থানায় নিয়ে আসা হয়েছে। এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, মঙ্গলবার (২ জুন) সন্ধ্যায় পল্লী নিবাসে ডিও লেটারে স্বাক্ষর না করায় রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগির আল মাহির (সাদ এরশাদ) ওপর হামলার চেষ্টার অভিযোগে স্থানীয় নেতা টিপু সুলতানকে আটক করে তাজহাট থানায় নিয়ে যায় পুলিশ। এনিয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পল্লী নিবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এই বিক্ষোভ মধ্যরাত পর্যন্ত চলে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে পল্লী নিবাস এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর