শিশু আরাফকে হত্যা করেন বাসার দারোয়ান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর | 2023-08-13 10:04:14

চাঁদপুরের হাজীগঞ্জের শিশু আরাফকে (২) হত্যার দায়ে তার ভাড়া বাসার দারোয়ান ও দারোয়ানের মাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৯ জুন) দুপুরে গ্রেফতারকৃতদের চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয়। সেখানে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন তারা। এর আগে গত রোববার বিকেলে চট্টগ্রামে নিজ বাসায় হত্যার শিকার হয় আরাফ।

গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রাম মহানগরের ১৯ নং ওয়ার্ড ম্যাচ ফ্যাক্টরি এলাকার সৈয়দ মুনছুর আলী সড়কের নুরুল আমিনের ৭ তলা বাড়ির দারোয়ান হাছান ও তার মা।

চট্টগ্রামের বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, গত ডিসেম্বর থেকে চট্টগ্রাম মহানগরের ১৯ নং ওয়ার্ড ম্যাচ ফ্যাক্টরি এলাকার সৈয়দ মুনছুর আলী সড়কের নুরুল আমিনের ৭ তলা বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকছেন নিহত আরাফের বাবা আবদুল কাইয়ুম। তিনি একটি ওষুধ কোম্পানিতে সিনিয়র কর্মকর্তা হিসেবে চাকরি করেন। ওই ভাড়া বাড়ির দারোয়ান হাছান ১৫ লাখ টাকা ঋণ আছেন। একই এলাকার ফরিদ নামে এক ব্যক্তির পরামর্শে আরাফকে অপহরণ করেন তিনি। এরপর গোপনে নুরুল আমিনের বাসাতেই আরাফকে হত্যা করা হয়। উদ্দেশ্য ছিল আরাফকে হত্যার পর ওই বাড়ির মালিক নুরুল আমিনের থানাসহ এলাকার লোকজনকে ম্যানেজ করতে কিছু টাকা খরচ হবে। আর ওই টাকা দারোয়ান হাছানের মাধ্যমে খরচ করা হলে সেখান থেকে তিনি কিছু সরিয়ে রাখবেন এবং ঋণের টাকা পরিশোধ করবেন।

এ ঘটনায় সোমবার (৮ জুন) রাতে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর ইউনিয়নের তারালিয়া গ্রামে আরাফকে দাফন করা হয়।

মঙ্গলবার সকালে শিশু আরাফের বাড়িতে গিয়ে দেখা গেছে সেখানে চলছে শোকের মাতম। শিশু আরাফের মা-বাবা, নানা, দাদা, ফুফু ও খালাসহ স্বজনরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ঘটনায় চট্টগ্রামের বাকলিয়া থানায় মামলা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর