ঈদে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 06:47:50

ঢাকা: ঈদুল আজহায় আত্মীয়-স্বজনের বাড়িতে ঘুরে বেড়ানো আর মজার মজার খাবার-দাবার খাওয়ার পাশাপাশি নির্মল আনন্দের জন্য বিনোদন কেন্দ্রগুলোতে শিশুসহ নানা বয়সী মানুষের ভিড় বেড়েছে।

ঈদের পরদিন বৃহস্পতিবার (২৩ আগস্ট) রাজধানীর শাহবাগের শিশুপার্ক, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা চিড়িয়াখানা, শ্যামলীর ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড, আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম ও সাভারের নন্দন পার্কসহ সব বিনোদন কেন্দ্রে নানা বয়সী মানুষের ঢল নামে।

দুপুরের পর থেকে জাতীয় যাদুঘরে দর্শনার্থীদের আনাগোনা বাড়তে থাকে। এছাড়াও জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ঘুরতে যাচ্ছেন অনেকে। নগরীর নান্দনিক স্থাপনা হাতিরঝিলও লোকারণ্য। পুরান ঢাকার লালবাগ কেল্লা, আহসান মঞ্জিল এবং এসবের বাইরে ছোট-বড় আরও বহু বিনোদন কেন্দ্রে এখন নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত। সোহরাওয়ার্দী উদ্যানে বন্ধুদের নিয়ে বসেছে প্রাণের মেলা। খণ্ড খণ্ড জটলায় চলছে জমিয়ে আড্ডা। নগরের রাস্তা ফাঁকা থাকায় রিকশা, গাড়ি বা মোটরসাইকেলে পুরো শহর ঘুরে বেড়াচ্ছে তরুণ-তরুণীরা।

এছাড়া দুপুরের পর থেকে ভিড় বাড়ছিল নগরীর অন্যতম প্রধান বিনোদন কেন্দ্র শিশুপার্কে। শিশুদের কলকাকলিতে মুখরিত পার্কের রাইডগুলোর সামনে ছিল উপচে পড়া ভিড়।

বিকেলের দিকে ফার্মগেইট থেকে ব্যবসায়ী আরিফুর রহমান নিজের ছেলে ও এক ভাগ্নিকে নিয়ে শিশুপার্কে এসেছেন। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘এক আত্মীয়ের বাসায় বেড়াতে এসেছিলাম। এক ফাঁকে বাচ্চা দুটিকে নিয়ে পার্ক ঘুরে গেলাম। দীর্ঘ লাইন কিছুটা বিরক্তি দিয়েছে। তাছাড়া সবকিছু ভালোই লাগল।’

তেজগাঁওয়ের বাসিন্দা গোলাম মোস্তফা এসেছিলেন আট বছর বয়সী সন্তান হাসিবুলকে নিয়ে। তিনি বলনে, ‘মাঝে মাঝে ঘুরতে নিয়ে যেতে বায়না ধরে ছেলেটা। জ্যাম, মানুষের ভিড়, সব মিলিয়ে বাচ্চাটাকে নিয়ে ঘুরেও মজা পাই না। ঈদে রাস্তা ফাঁকা পেয়ে আজ বের হলাম।’


লম্ফঝম্ফ, টয় ট্রেন, ঝুলানো চেয়ার আর ম্যাজিক নৌকায় চড়ে উৎফুল্ল হাসিবুলের চোখেমুখেও দেখা গেল আনন্দের ঝিলিক।

তবে অভিভাবকদের কাউকে কাউকে শিশুপার্কের ব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা দেখে। মফিজুর রহমান নামে এক অভিভাবক বলেন, ‘সেবার মান খারাপ হলে একদিন সত্যি দর্শক হারাবে শিশুপার্ক।’

শিশু পার্কের সহকারী প্রকৌশলী মোহাম্মদ নুরুজ্জামান বার্তা২৪.কমকে জানান, যতক্ষণ পর্যন্ত দর্শনার্থী পার্কের ভেতরে রাইডে চড়ার জন্য লাইন দিয়ে থাকবে, ততক্ষণ পার্ক খোলা থাকবে। শিশুদের জন্য ১১টি রাইড রয়েছে, যার প্রতিটি রাইডে চড়ার টিকিটের মূল্য ১০ টাকা।

এদিন সকাল থেকে মানুষের ঢল নেমেছিল মিরপুরের ‘ঢাকা চিড়িয়াখানায়’। আশাতীত লোকের সমাগম হয়েছে বলে জানিয়েছেন চিড়িয়াখানার কিউরেটর এস এম নজরুল ইসলাম। তিনি জানান, ঈদে অনেক ভালো প্রস্তুতি নেয়া হয়েছে। বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে চারটি আফ্রিকান সিংহ আর দুইটি কালো ভাল্লুক আনা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর