ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগের ৩ নেতা গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগের ৩ নেতা গ্রেফতার

ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগের ৩ নেতা গ্রেফতার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় পল্লবী থানায় দায়ের হওয়া মামলায় যুবলীগের তিন নেতাকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- পল্লবী থানার বাউনিয়া এ ব্লকের যুবলীগের সভাপতি আব্দুর রহমান ওরফে সুজন, সি ব্লকের সাংগঠনিক সম্পাদক মো. শাহীন খান ও সদস্য সোহেল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ অক্টোবর) পল্লবী এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার বেলা ১১টা ৫০ এর দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, গত ৪ আগস্ট পল্লবী থানার মিরপুরে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে সড়কে আরও অনেক ছাত্র-জনতার সহিত শান্তিপূর্ণ আন্দোলনে অংশগ্রহণ করেছিল নিহত ইমরান।

এসময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে ইমরান হোসেন গুরুতর আহত হয়। উপস্থিত লোকজন আহত ইমরান হোসেনকে প্রথমে ক্লিনিকে নিয়ে গেলে আসামিদের ভয়ে চিকিৎসা না দিলে এক পর্যায়ে তার মা আরও লোকজনসহ ডা. আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এঘটনায় ইমরানের মা বাদী হয়ে গত ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ইমরানের ওপর আক্রমণের সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করে পল্লবী থানা পুলিশ।

গ্রেফতারকৃতের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।