ময়মনসিংহে মানবপাচারকারী আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-28 12:22:59

ময়মনসিংহের ফুলপুরে অভিযান চালিয়ে জামাল উদ্দিন (৪০) নামে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১২ জুলাই) ভোরে উপজেলার ছোট শুনই এলাকা থেকে তাকে আটক করা হয়। দুপুরে ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, দালালচক্রের মাধ্যমে সেলিম মিয়া (৩৩), আজহারুল ইসলাম (১৮), সোহেল মিয়া(২৭), খোকা মিয়া (২৫), রমজান আলী (৩২), মোখলেছুর রহমান (৩৫) ও তানিম মিয়া (১৮) নামে সাত বাংলাদেশি সৌদি আরবে পাড়ি জমিয়ে আট মাস যাবত মানবেতর জীবনযাপন করছেন। উচ্চ বেতনের চাকরি দেওয়ার নামে ওই সাতজনকে ৩৯ লাখ ৬৫ হাজার টাকার বিনিময়ে সৌদি পাঠায় স্থানীয় দালালচক্র। সেখানে যাওয়ার পর ভুক্তভোগীরা নানা ধরণের নির্যাতনের স্বীকার হচ্ছেন এবং না খেয়ে মানবতর জীবনযাপন করে আসছি। তারা বিষয়টি বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে জানায়। পরে পুলিশ হেডকোয়ার্টার্স তা গুরুত্ব বিবেচনা করে ময়মনসিংহ জেলা পুলিশ সুপারকে তথ্য দিয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ডিবির ওসি আরও জানান, তথ্য পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বিষয়টি প্রাথমিক তদন্তের মাধ্যমে দালালচক্রকে শনাক্ত ও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশনা প্রদান করেন। সেই নির্দেশনা মোতাবেক দালালচক্রের অন্যতম সদস্য মানবপাচারীকারী জামাল উদ্দিনকে রোববার ভোরে ফুলপুরের ছোট শুনই এলাকা থেকে আটক করে ডিবি পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা মেলায় তার বিরুদ্ধে ফুলপুর থানায় মামলা দায়েরের পর দুপুরে তার রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান শাহ কামাল আকন্দ।

এরআগে, সম্প্রতি ময়মনসিংহের গৌরীপুর ও ফুলপুরে পৃথক অভিযানে আরও দুই মানবপাচারকারীকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সম্পর্কিত আরও খবর