আওয়ামী লীগ একটি দুর্নীতিগ্রস্ত দল: রাঙ্গা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 22:28:31

প্রধানমন্ত্রী ছাড়া আওয়ামী লীগের সবাই দুর্নীতির সাথে জড়িত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেছেন, এখন দল হিসেবে আওয়ামীলীগ একটি দুর্নীতিগ্রস্ত দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করলেও দুর্নীতিবাজদের কারণে সরকারের অনেক প্রচেষ্টা সফল হচ্ছে না। স্বাস্থ্যখাত থেকে শুরু করে প্রায় সকল সেক্টর দুর্নীতিবাজদের দখলে। তাদের আধিপত্য সরকারের সকল উন্নয়নমূলক কর্মকাণ্ডের অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন রাঙ্গা।

করোনা পরবর্তী সময়ে দেশের মানুষের জন্য খারাপ পরিস্থিতি অপেক্ষা করছে। সেই পরিস্থিতি মোকাবিলায় পরিকল্পনা জরুরী হলেও কোনো পরিকল্পনা নেই বলে অভিযোগ করেন জাপা মহাসচিব।

তিনি বলেন, এরশাদের মৃত্যুর দিনে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের ভোট আয়োজন দুঃখজনক। নির্বাচন কমিশন সরকারের তাবেদার হয়ে গেছে। তারা ভোট চুরির নির্বাচন উপহার দিতে এমনটা করেছে। আমরাও নিশ্চিত পরাজয় জেনেও জাপার প্রার্থীরা নির্বাচনে অংশ নিয়েছে। কিন্তু এভাবে চলতে থাকলে জনগণ একদিন ঠিকই নির্বাচন কমিশনের গলা চিপে ধরবে।

এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে উত্তরাঞ্চলের হারানো জাতীয় পার্টির ২১টি আসন ফিরে আনার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে রাঙ্গা বলেন, আগামীতে বৃহত্তর রংপুর-রাজশাহীর ২১টি আমাদের দখলে থাকবে। এটা আমার রাজনীতির চ্যালেঞ্জ। যদি না পারি, তবে রাজনীতি ছেড়ে দিবো।

একই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যখাতে লুটপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান দলের চেয়ারম্যান ও সংসদ উপনেতা জিএম কাদের।

স্বাস্থ্যখাতে লুটপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান জিএম কাদের

তিনি বলেন, যারা এক সময় এরশাদের স্বাস্থ্যনীতির বিরোধিতা করেছেন এখন তারাই গুণগান করছে। আমরা (জাপা) সংসদে স্বাস্থ্যখাত, শিক্ষাখাতসহ সরকারের বিভিন্ন খাতের দুর্নীতি ও অনিয়ম নিয়ে কথা বলে আসছি। বিচার দাবি করেছি। এরই প্রেক্ষিতে জড়িতদের বিরুদ্ধে সরকার তৎপর হয়েছে। এর জন্য সরকার প্রধানকে ধন্যবাদ। তবে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে আগামীতে আর কেউ এমন অনিয়ম দুর্নীতির সাহস না পায়।

আলোচনা সভায় রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্য ও দলের অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম মহাসচিব এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক প্রমুখ।

এর আগে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে এরশাদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। এসময় দলের প্রয়াত চেয়ারম্যানের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে পল্লী নিবাসে চত্বরে তিনি বৃক্ষরোপণ করেন।

এ সম্পর্কিত আরও খবর